• অনুপ্রবেশের সময় হেমতাবাদে গুলি, বিএসএফের, মৃত বাংলাদেশি যুবক
    বর্তমান | ৩০ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, কালিয়াগঞ্জ: দল বেঁধে সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের সময় বিএসএফের গুলিতে মৃত্যু হল এক বাংলাদেশি যুবকের। ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার ভোরে চাঞ্চল্য ছড়াল হেমতাবাদ ব্লকের চৈনগর এলাকায়।  

    পুলিস ও বিএসএফ সূত্রে খবর, বৃহস্পতিবার ভোরে বেশ কয়েকজন বাংলাদেশি কাঁটাতারের কাছাকাছি চলে আসে। তারা ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে। সেসময় কর্তব্যরত বিএসএফ তাদের বাধা দেয়। অনুপ্রবেশকারীরা ধারালো অস্ত্র দিয়ে বিএসএফের উপর চড়াও হয় বলে অভিযোগ। জখম হন কর্তব্যরত এক বিএসএফ জওয়ান। এরপরেই বাধ্য হয়ে গুলি চালায় বিএসএফ। এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ হয়। ভারতের জমি থেকে ওই যুবককে তুলে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। 

    জখম বিএসএফের প্রাথমিক চিকিৎসার পাশাপাশি উদ্ধার করা হয়েছে একাধিক ধারালো অস্ত্র। মৃতদেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। রায়গঞ্জের পুলিস সুপার মহম্মদ সানা আখতার বলেন, চৈনগরের বিএসএফের তরফে আমাদের জানানো হয়েছে। কিছু বাংলাদেশি ভারতে আসার চেষ্টা করছিল। তখন বিএসএফ বাধা দেয়। তারা বাধা না মানায় গুলি চালানো হয়। একজন বাংলাদেশি আহত হলে তাকে হাসপাতালকে আনা হয়। ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। মৃতের নাম জানার চেষ্টা চলছে। 

    কালিয়াগঞ্জ ও হেমতাবাদ ব্লকের ভারত-বাংলাদেশ সীমান্ত দিয়ে অনুপ্রবেশের ঘটনা এর আগেও হয়েছে। বাংলাদেশে অস্থির পরিস্থিতি এখনও পুরোপুরি শান্ত হয়নি। সীমান্তে বাড়তি নজরদারি চলছে বিএসএফের। এদিন কী উদ্দেশ্যে এই অনুপ্রবেশ হচ্ছিল, তা নিয়ে উঠছে প্রশ্ন। ঘটনায় জেরে আতঙ্কে সীমান্ত এলাকার বাসিন্দারা।  

    চৈনগরের বাসিন্দা জেলা পরিষদের সদস্যা মকলেসা খাতুন বলেন, বিএসএফের গুলিতে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে খবর পেয়েছি। সীমান্ত দিয়ে অনুপ্রবেশ হলে সেটা ভয়ের। গুলি চালানোর খবর শুনে এলাকার বাসিন্দারা আতঙ্কে রয়েছেন। 
  • Link to this news (বর্তমান)