• জয় শাহকে নিয়ে অমিতকে 'অভিনন্দন', ভাইদের অর্জনে মমতাকে পালটা 'শুভেচ্ছা' শুভেন্দুর
    হিন্দুস্তান টাইমস | ৩০ আগস্ট ২০২৪
  • সম্প্রতি আইসিসি সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ছেলে জয় শাহ। সেই খবর প্রকাশ্যে আসার একদিন পরে অমিত শাহকে 'খোঁচা' দিয়ে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা বার্তা পোস্ট করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তার পালটা 'শুভেচ্ছা বার্তা' পোস্ট করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর নন্দীগ্রামের বিজেপি বিধায়কের নিশানায় মমতার দুই ভাই অজিত এবং বাবুন বন্দ্যোপাধ্যায়।

    এই নিয়ে এক সোশ্যাল মিডিয়া পোস্টে শুভেন্দু লেখেন, 'বাংলার ব্যর্থ মুখ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং স্বাস্থ্যমন্ত্রীকে অভিনন্দন। আপনার ভাইয়েরা রাজনীতিবদ হননি, পরিবর্তে হয়েছেন- অজিত বন্দোপাধ্যায় , বাংলা অলিম্পিক্স অ্যাসোসিয়েশন সভাপতি, মোহনবাগান ফুটবল ক্লাবের মাঠ সচিব, পশ্চিমবঙ্গ হকি অ্যাসোসিয়েশনের সভাপতি, পশ্চিমবঙ্গ রাজ্য টেবিল টেনিস অ্যাসোসিয়েশনের সভাপতি, পশ্চিমবঙ্গ কবাড্ডি অ্যাসোসিয়েশনের সভাপতি, পশ্চিমবঙ্গ অ্যামাচার বক্সিং অ্যাসোসিয়েশনের সভাপতি। ক্রীড়া প্রশাসনের শীর্ষ স্তরের এই পোস্টগুলি পাওয়ার আকাঙ্খা অনেক রাজনীতিবিদেরই থাকে। আপনার ভাইয়েরা নিঃসন্দেহে ভীষণ শক্তিশালী হয়ে উঠেছে এবং তাদের এই সাফল্যে আমি আপনাকে অভিনন্দন জানাতে চাই। কুর্নিশ।'

    এর আগে ২৯ অগস্ট এক পোস্ট করে জয় শাহের নাম না নিয়েই মমতা লিখেছিলেন, 'আপনার ছেলে রাজনীতিবিদ হয়নি। কিন্তু তার থেকেও আরও গুরুত্বপূর্ণ পদে বসেছে। অভিনন্দন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আপনার পুত্র রাজনীতিবিদ না হলেও আইসিসির চেয়ারম্যান হয়েছেন। এই পদটি অধিকাংশ রাজনৈতিক পদের থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ। আপনার পুত্র সত্যিই অত্যন্ত শক্তিশালী হয়েছেন। ওঁর এই সাফল্যের জন্য আপনাকে অভিনন্দন।' এর আগেও অমিত শাহের ছেলে ভারতীয় ক্রিকেট প্রশাসনের পদাধিকারী হওয়ায় আক্রমণ শানিয়েছিলেন মমতা এবং তৃণমূল নেতারা। আর এবার আইসিসির কনিষ্ঠতম সভাপতি হয়েছেন জয় শাহ। যা নিয়ে অমিত শাহকে 'খোঁচা' মেরে অভিনন্দ জানান মমতা। আর তারই পালটা জবাব দিয়ে মমতার ভাইদের পদ নিয়ে পোস্ট করলেন শুভেন্দু।

    উল্লেখ্য, ৩৫ বছর বয়সি জয় শাহ সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ক্রিকেট পরিচালনায় জয় শাহের যাত্রা শুরু হয় ২০০৯ সালে। তখন তিনি আহমেদাবাদে জেলা পর্যায়ে কেন্দ্রীয় ক্রিকেট বোর্ডে কাজ করতেন। এরপর তিনি গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনে যোগ দেন এবং ২০১৩ সালে রাজ্য ক্রিকেট বোর্ডের যুগ্ম সম্পাদক হন। এরপর তিনি বিসিসিআই সচিব হন। সঙ্গে এশিয়ার ক্রিকেট কাউন্সিলের সভাপতি পদও সামলেছেন তিনি।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)