• 'আন্তরিক নয়...', আরজি কর-কাণ্ডে নাম না করে রাজ্যকে নিশানা রাজনাথের
    আজ তক | ৩০ আগস্ট ২০২৪
  • Kolkata RG Kar Medical College Rape And Murder Case: কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজে চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন পশ্চিমবঙ্গ সরকারকে কটাক্ষ করলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি শুক্রবার একটি অনুষ্ঠানে হাজির হয়ে বক্তব্য পেশ করার সময় বলেন যে, " কেন্দ্র মহিলাদের বিরুদ্ধে অপরাধের বিষয়ে কঠোর মনোভাব নিয়েছে, কিন্তু অনেক রাজ্য এতে আন্তরিক প্রচেষ্টা করছে না।"

    থিরুঅনন্তপুরমে একটি ইভেন্টে ভাষণ দেওয়ার সময়, রাজনাথ সিং কলকাতার আরজি কর হাসপাতালে ৩১ বছর বয়সী ট্রেনি ডাক্তারকে ভয়ানক ধর্ষণ ও হত্যার ঘটনা প্রসঙ্গ আলোচনা করেন। এই প্রসঙ্গে তিনি মহিলাদের স্বাস্থ্য এবং মহিলাদের সুরক্ষার প্রতি সরকারের উদ্যোগ সম্পর্কেও উল্লেখ করেছেন।

    প্রতিরক্ষামন্ত্রী গোটা ঘটনাটিকে "হৃদয়-বিদারক" এবং "অসম্মানজনক" বলে অভিহিত করেছেন। পাশাপাশি ঘটনাটি ধামাচাপা দেওয়া নিয়েও তিনি ক্ষোভ প্রকাশ করেন। যদিও তিনি সরাসরি পশ্চিমবঙ্গ সরকারের নাম করেননি। 

    তিনি বলেন, "দেশে মহিলাদের প্রতি নৃশংসতা এবং অপরাধ বিবেচনা করে, বদল আনার চেষ্টা সত্ত্বেও, মনে হচ্ছে অনেক কিছু করা এখনও বাকি রয়ে গিয়েছে। আমাদের সরকার মহিলাদের বিরুদ্ধে অপরাধের বিরুদ্ধে কঠোর মনোভাব গ্রহণ করেছে, কিন্তু অনেক রাজ্য এই বিষয়ে আন্তরিক প্রচেষ্টা করছে না।" তিনি জোর দেন যে নরেন্দ্র মোদী সরকার, ধর্ষণের মতো জঘন্য অপরাধের জন্য মৃত্যুদণ্ডের বিধান আনতে আইন সংশোধন করেছে।

     
  • Link to this news (আজ তক)