• জলমগ্ন এলাকা, বিদ্যুৎ নেই টানা ৬দিন! মহেশতলায় কাউন্সিলরের বাড়ি ঘেরাও স্থানীয়দের
    প্রতিদিন | ৩০ আগস্ট ২০২৪
  • সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: প্রায় ৬ দিন বিদ্যুৎ নেই এলাকায়। বেশিরভাগ অংশ জলমগ্ন। টানা বৃষ্টির জন্য এলাকার বিদ্যুৎ সংযোগকারী ট্রান্সফরমার জলের তলায় চলে গিয়েছে। ফলে পরিষেবা বন্ধ করে দিয়েছে সিইএসসি। চরম দুর্ভোগে দিন কাটছে মহেশতলা(Maheshtala) পুরসভার ১৬ ও ১৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের।

    সেই ক্ষোভ আছড়ে পড়ল কাউন্সিলরের বাড়িতে। ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সোমা বেরার বাড়ি ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয়রা। পরে দ্রুত সমস্যার মেটার আশ্বাস পেয়ে বিক্ষোভ তুলে নেন এলাকাবাসী।

    মহেশতলা পুরসভার নিউ আয়নাল পাড়া ও সরদারপাড়ার বিস্তীর্ণ এলাকা জলের তলায় রয়েছে। বাসিন্দাদের অভিযোগ, নিকাশী ব্যবস্থা ভেঙে পড়েছে। ফলে কোনওভাবেই এই জল যন্ত্রণা থেকে মুক্তি পাওয়া যাচ্ছে না। যার জেরে বন্ধ করে দেওয়া হয়েছে বিদ্যুৎ পরিষেবা।

    তবে এদিন পরিস্থিতি খতিয়ে দেখতে এলাকায় আসেন সিইএসসির কর্মীরা। তাঁদের ঘিরে  বিক্ষোভ দেখাতে শুরু করে স্থানীয় বাসিন্দারা। কিন্তু বিদ্যুৎ সংযোগকারী ট্রান্সফরমার জলের তলায় থাকায় কোনওভাবেই বিদ্যুৎ সংযোগ দেওয়া যাবে না বলে জানিয়ে দেন বিদ্যুৎ কর্মীরা। আর তাতেই ক্ষোভ আরও বাড়তে থাকে। ঘটনাস্থলে পুলিশ আসলে তাঁদেরকে ঘিরেও বিক্ষোভ দেখাতে শুরু করে স্থানীয় মানুষরা। এর পরই সেই ক্ষোভ গিয়ে পড়ে স্থানীয় কাউন্সিলরের বাড়িতে।

    তার বাড়ি ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। দীর্ঘক্ষন বাদানুবাদ চলে। রাস্তায় নেমে  বিক্ষোভ দেখান মহিলারাও। পরে কাউন্সিলর ও পুলিশের আশ্বাস পেয়ে বিক্ষোভ তুলে নেন তাঁরা। পরিস্থিতির স্বাভাবিক হওয়ার অপেক্ষায় বাসিন্দারা। 
  • Link to this news (প্রতিদিন)