• কলকাতা পুর অধিবেশনে আর জি কর কাণ্ডের আঁচ, সুবিচারের দাবিতে ওয়াক আউট বিজেপির
    প্রতিদিন | ৩০ আগস্ট ২০২৪
  • অভিরূপ দাস: কলকাতা পুরসভার অধিবেশনেও আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসক হত্যাকাণ্ডের আঁচ। ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান বাম-কংগ্রেস কাউন্সিলরদের। পুরসভার অধিবেশন ওয়াক আউট করলেন বিজেপি কাউন্সিলররা। পালটা গেরুয়া শিবিরকে তোপ দেগেছেন মেয়র ফিরহাদ হাকিম।

    শুক্রবার পুর অধিবেশনের শুরুতে ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান দিতে থাকেন কংগ্রেস কাউন্সিলর সন্তোষ পাঠক, সিপিএম কাউন্সিলর নন্দিতা রায়। বিজেপি কাউন্সিলর সজল ঘোষ, বিজয় ওঝার দাবি মেনে নীরবতা পালন করা হয়। এর পর শোকপ্রস্তাবও পাঠ হয় পুরসভায়। অধিবেশন চলতে দিতে নারাজ বিজেপি কাউন্সিলররা। গেরুয়া শিবিরের কাউন্সিলরদের দাবি, “আজকের পুরসভার অধিবেশন আর জি করের নিহত মেয়েটির কথা ভেবে মুলতুবি করতে হবে।” এই যুক্তি মানতে চাননি মেয়র ফিরহাদ হাকিম।

    অ্যাক্টিং চেয়ারপার্সন অরূপ চক্রবর্তীর বক্তব্য, “আর জি করের ঘটনা অত্যন্ত নিন্দনীয়। সর্বোচ্চ আদালতের নজরদারিতে সিবিআই এই ঘটনার তদন্ত করছে। অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি জানাচ্ছি। কোনওভাবেই নাগরিক পরিষেবা বন্ধ থাকতে পারে না। সাধারণ মানুষের জন্য জল, আলো, রাস্তার বন্দোবস্ত করতে বদ্ধপরিকর কলকাতা পুরসভা।” এর পর অধিবেশন থেকে ওয়াকআউট করেন বিজেপি কাউন্সিলররা। বাম-কংগ্রেস অবশ্য বিজেপির ডাকে সাড়া দেয়নি। তারা রয়েছেন পুর অধিবেশনে।
  • Link to this news (প্রতিদিন)