• 'আরজি করের হাল হবে', DC ইন্দিরাকে হুমকির অভিযোগ, মামলা ৩ ইউটিউবারের বিরুদ্ধে
    হিন্দুস্তান টাইমস | ৩০ আগস্ট ২০২৪
  • আরজি কর কাণ্ডে কলকাতা পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে হাই কোর্ট থেকে সুপ্রিম কোর্টে। এরই মাঝে সাধারণ মানুষও পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে সরব হয়েছেন সোশ্যাল মিডিয়ায়। এদিকে সোশ্যাল মিডিয়ায় আরজি কর সংক্রান্ত বিভিন্ন খবরও ছড়িয়ে পড়ছে। সেই সব নিয়ে পুলিশের অবস্থান স্পষ্ট করতে গত কয়েকদিন ধরে সাংবাদিক সম্মেলন করছেন ডিসি সেন্ট্রাল ইন্দির মুখোপাধ্যায়। এই আবহে বর্তমানে আরজি কর কাণ্ডে কলকাতা পুলিশের 'মুখ' যেন তিনি। আর এহেন ইন্দিরাকে নিয়েই সোশ্যাল মিডিয়ায় নাকি নানান হুমকিমূলক পোস্ট করা হয়েছে। এমনকী 'আরজি করের চিকিৎসকের মতো হাল' করে দেওয়ার হুমকিও নাকি দেওয়া হয়েছে ইন্দিরাকে। এই আবহে তিন অজ্ঞাত পরিচয় ইউটিউবারের বিরুদ্ধে।

    এর আগে যখন সেমিনার রুমে ভিড়ের ভিডিয়ো ভাইরাল হয়েছিল, তখনও পুলিশের তরফ থেকে সাংবাদিক সম্মেলন করেছিলেন ইন্দিরা মুখোপাধ্যায়। সেই সময় তিনি দাবি করেছিলেন, ৫১ ফুটের সেমিনার রুমের ৪০ ফুট ঘিরে রাখা হয়েছিল। যে ভিড় দেখা যাচ্ছে, তা নাকি ঘরের বাকি ১১ ফুট এলাকায়। তবে নির্যাতিতার বাবা পরবর্তীতে দাবি করেন, ইন্দিরা মুখোপাধ্যায় সঠিক তথ্য দিচ্ছেন না। চিকিৎসকের বাবা সংবাদমাধ্যমে দাবি করেছিলেন, যেই সময় তাঁরা সেমিনার রুমের ভিতরে গিয়েছিলেন তখন সাদা কাপড় দিয়ে কোনও কর্ডন করা ছিল না। দেখেই বোঝা যাচ্ছিল সব সাজিয়ে রাখা হয়েছে।

    এরপর আবার নির্যাতিতার মৃতদেহের ওপরে চাদরের রঙ নিয়েও বিতর্ক শুরু হয়। নিহত চিকিৎসকের বাবা এক দাবি করেন। পরে সাংবাদিকদের সামনে এসে নির্যাতিতার বাবার দাবি খারিজ করেন সেই ইন্দিরা। আরজি করে খুন হওয়া তরুণীর বাবা দাবি করেছিলেন, তাঁর মেয়ের দেহে ঢাকা দেওয়ার চাদর বদলে ফেলা হয়েছিল। আর তা নিয়ে ইন্দিরা বলেছিলেন, 'কলকাতা পুলিশের পক্ষ থেকে আগেও বারবার বলা হয়েছে, পুলিশ কখনও ফোন করে আত্মহত্যার কথা বলেনি। আজকের ভাইরাল হওয়া অডিয়ো আমাদের সেই বক্তব্যকেই প্রমাণ করেছে। আর চাদরের রং ছিল নীল। ভিডিয়োগ্রাফি এবং ফটোগ্রাফি করা হয়েছে। আমরা সিজার করেছি নীল রঙের চাদর। সবুজ বা লাল রঙের চাদর ছিল না।'
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)