• মাঝরাতে বাঁকুড়ায় বাইকে বিস্ফোরণে মৃত ১, ‘বেআইনি ডিনামাইট ছিল’, দাবি শুভেন্দুর
    প্রতিদিন | ৩১ আগস্ট ২০২৪
  • টিটুন মল্লিক, বাঁকুড়া: মাঝরাতে বাঁকুড়ায় ভয়াবহ বিস্ফোরণ। একটি বাইকে থাকা বিস্ফোরক ফেটে মৃত্যু হল যুবকের। জানা গিয়েছে, বাঁকুড়ার (Bankura)শালতোড়ার ঝনকা গ্রামের বাসিন্দা জয়দেব মণ্ডল রাতে বাইকে বাড়ি ফিরছিলেন। লাপাহাড়ি এলাকা দিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বাইকটি রাস্তার পাশে পড়ে যায়। সঙ্গে সঙ্গে বিকট শব্দ এবং প্রবল বিস্ফোরণ ঘটে। জয়দেবের পায়ে গুরুতর আঘাত লাগে। তাঁকে উদ্ধার করে প্রথমে শালতোড়া ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়।  সেখান থেকে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন চিকিৎসকরা। কিন্তু সেখানে নিয়ে যাওয়ার পরই মৃত (Death) ঘোষণা করা হয়েছে। 

    কীভাবে সাধারণ বাইকে এত বড় বিস্ফোরণ (Blast) ঘটল? মৃত জয়দেব কি বাইকে বিস্ফোরক বহন করছিলেন? কী উদ্দেশ্য ছিল? এসব প্রশ্ন ইতিমধ্যে উঠতে শুরু করেছে। তদন্তে নেমেছে পুলিশ। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, পাথর খাদানের জন্য অবৈধ জিলেটিন স্টিক বা ডিনামাইটের (Dynamite) মতো বড়সড় বিস্ফোরক বাইকে ছিল। তাই এত বড় দুর্ঘটনা ঘটল। 

    এদিন ঘটনার সঙ্গে সঙ্গে অবশ্য রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) এক্স হ্যান্ডেলে ঘটনাস্থলের একটি ছবি শেয়ার করে অভিযোগ করেন, এলাকায় বেআইনি খননকাজের জন্য ওই ব্যক্তি বাইকে করে ডিনামাইট বহন করছিল। তাতেই বিস্ফোরণ ঘটে। তাঁর আরও অভিযোগ, পুলিশ ঘটনা ধামাচাপা দিতে দ্রুততার সঙ্গে দেহ পুড়িয়ে ফেলার চেষ্টা করেছে। ঘটনার সঙ্গে শাসকদলকে জড়িয়ে  শুভেন্দু অধিকারীর অভিযোগে সুর মিলিয়েছেন শালতোড়ার বিজেপি বিধায়ক চন্দনা বাউরিও। 
  • Link to this news (প্রতিদিন)