• সিঁথির মোড়ে পড়ুয়াদের প্রতিবাদ কর্মসূচি, ব্যারিকেডে ধাক্কা ‘মদ্যপ’ সিভিক ভলান্টিয়ারের, এফআইআর দায়ের
    বর্তমান | ৩১ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর জি কর কাণ্ড নিয়ে সারা দেশ উত্তাল। অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারের ফাঁসির দাবিতে আওয়াজ উঠেছে সমাজের বিভিন্ন অংশ থেকে। এরইমধ্যে বিতর্কে জড়াল আরও এক সিভিক ভলান্টিয়ার। সিঁথির মোড়ে পড়ুয়াদের প্রতিবাদ কর্মসূচি চলাকালীন মদ্যপ অবস্থায় বাইক নিয়ে ব্যারিকেডে ধাক্কা দেওয়ার অভিযোগ উঠেছে ওই সিভিকের বিরুদ্ধে।

    গতকাল, শুক্রবার রাত ১১টা সিঁথির মোড়ে অবরোধ করে কর্মসূচি শুরু করেছিল থেকেই রবীন্দ্র ভারতীর পড়ুয়ারা।  সিঁথির মোড়ে কলকাতাগামী লেনে নানা গ্রাফিতি এঁকে আর জি কর-এর ঘটনার প্রতিবাদ জানাচ্ছিলেন আন্দোলনকারীরা। রাত ১১টা থেকে ভোর ৪টে পর্যন্ত এই কর্মসূচির ডাক দেওয়া হয়েছিল। কিন্তু বিপত্তি বাঁধে রাত ৩টে নাগাদ। অভিযোগ ওঠে,  ভোর তিনটে নাগাদ এক সিভিক ভলান্টিয়ার প্রতিবাদীদের আঁকা ছবির উপর দিয়ে বাইক নিয়ে চলে যায়। এমনকি সেই সময় ওই ব্যক্তি মদ্যপ অবস্থায় ছিল বলেও দাবি করা হচ্ছে।

    বিক্ষোভকারী পড়ুয়ারা তৎক্ষণাৎ ওই সিভিককে আটক করে। এরপরেই ঘটনাস্থলে হাজির হন এক সার্জেন্ট। কিন্তু তাতে ঝামেলা আরও বৃদ্ধি পায়। পড়ুয়াদের অভিযোগ, ওই সার্জেন্ট সিভিককে পাকড়াও না করে তাঁকে ছেড়ে দেয়। এরপরেই পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। ওই সার্জেন্টকে ঘেরাও করে সিঁথির মোড় অবরুদ্ধ করে দয়ে পড়ুয়ারা। সকাল ৮টা পর্যন্ত চলে অবরোধ। পড়ুয়ারা জানায়, ওই সিভিক ভলান্টিয়ারের নামে এফআইআর করে সেই কপি তাদের হাতে দিতে হবে, তারপরেই তাঁরা অবরোধ তোলার সিদ্ধান্ত নেবেন।

    পরে সকাল ৮ টা নাগাদ এফআইআর-এর কপি দেওয়া হয় পড়ুয়াদের। ঘটনাস্থলে আসে বিশাল পুলিস বাহিনী। এফআইআর কপি হাতে পাওয়ার পরে সাড়ে ৮টা নাগাদ অবরোধ তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন পড়ুয়ারা। রাস্তায় ফের যান চলাচল শুরু হয়েছে।
  • Link to this news (বর্তমান)