• বিয়ের প্রতিশ্রুতি দিয়ে চার বছর সহবাসের অভিযোগ, গড়িয়াহাট থেকে গ্রেফতার চিকিৎসক
    হিন্দুস্তান টাইমস | ৩১ আগস্ট ২০২৪
  • আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুন করার অভিযোগে এখন রাজ্যজুড়ে আন্দোলন করছেন জুনিয়র ডাক্তাররা। সেখানে খাস কলকাতায় এক চিকিৎসকের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগ উঠল। এই অভিযোগ করেছেন এক যুবতী। আর সেই অভিযোগের ভিত্তিতে এবার গ্রেফতার হলেন কলকাতার এক চিকিৎসক। আজ, শনিবার সকালে অভিযুক্ত চিকিৎসককে গ্রেফতার করে গড়িয়াহাট থানার পুলিশ। অভিযুক্তকে আজই আলিপুর আদালতে হাজির করছে পুলিশ।

    ওই চিকিৎসকের বাড়িতে একটি চেম্বার আছে। যেখানে রিসেপশনিস্টের কাজ করতেন ওই যুবতী। সেখান থেকে আলাপ পরিচয় হয়। ওই চিকিৎসক যুবতীকে প্রেমের প্রস্তাব দেয় বলে অভিযোগ। তারপর থেকে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে ওঠে। রিসেপশনিস্টের কাজও চলছিল। সঙ্গে প্রেমও। সুতরাং ওই যুবতীর বাড়ি ফিরতে রাত হয়ে যেত। এই সুযোগে অভিযুক্ত চিকিৎসক যুবতী–রিসেপশনিস্টকে প্রস্তাব দেন, বেশি রাত হয়ে গেলে বাড়ি না গিয়ে সেখানে থেকে যেতে। তখন থেকেই চিকিৎসকের বাড়িতে থাকতে শুরু করেন ওই যুবতী। তখন থেকে সহবাস শুরু করেন ওই চিকিৎসক। এমনকী পরে তাঁকে বিয়ে করার প্রতিশ্রুতিও দেন বলে অভিযোগ।

    এই বিশ্বাসে সম্পর্ক আরও এগিয়ে যেতে থাকে বলে অভিযোগ। কিন্তু একাধিকবার ওই যুবতী বিয়ের কথা বললেও নানা অছিলায় তা এড়িয়ে যাচ্ছিলেন ধৃত চিকিৎসক। তখন ওই যুবতী চাপ দিলেই সম্পর্কের অবনতি হয় বলে অভিযোগ। পুলিশ সূত্রে খবর, গত ২৯ জুলাই গড়িয়াহাট থানায় এই ঘটনা নিয়ে চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন ওই যুবতী। তাঁর অভিযোগ, গড়িয়াহাট এলাকার এক চিকিৎসকের বাড়িতে গত চার বছরের বেশি সময় কাজ করতেন। সেই সুবাদে থাকতেনও তিনি। তাঁকে বিয়ে করার প্রতিশ্রুতি দিয়েছিলেন অভিযুক্ত চিকিৎসক। আর সেই প্রতিশ্রুতি দিয়ে তাঁর সঙ্গে একাধিকবার সহবাস করেছেন।

    কিন্তু ইদানিং বিয়ে নিয়ে কথা বললেই রেগে যেতেন ওই চিকিৎসক বলে যুবতীর অভিযোগ। জুন মাসে হঠাৎই ওই যুবতীকে বাড়ি থেকে বের করে দেন ওই চিকিৎসক। এই অভিযোগ থানায় জানিয়েছেন যুবতী। এই বিষয়টি নিয়ে দু’জনের মধ্যে অশান্তি হয়। কিন্তু চিকিৎসক যুবতীকে বিয়ে করতে রাজি হননি। তাই নিয়ে গোলমাল চলাকালীন তাঁকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়েছিল। তারপর গত ২৯ জুলাই গড়িয়াহাট থানায় অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন ওই যুবতী। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে শনিবার অভিযুক্ত চিকিৎসককে গ্রেফতার করল পুলিশ।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)