• দিঘা-মন্দারমণিতে গিয়ে বিপদে পড়েছেন? মহিলা সুরক্ষায় হেল্পলাইন নম্বর চালু
    এই সময় | ০১ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর কাণ্ড নিয়ে প্রতিবাদ চলছে। কর্মক্ষেত্রে মহিলাদের নিরাপত্তার দাবিতে চলছে আন্দোলন। আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার পরেও রাজ্যে একাধিক জায়গায় মহিলাদের উপর নির্যাতনের ঘটনা লক্ষ্য করা গিয়েছে। মহিলা সুরক্ষার কথা মাথায় রেখে এবার বিশেষ হেল্পলাইন নম্বর চালু করল পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ। দিঘা-মন্দারমণিতে মহিলা পর্যটকদের ক্ষেত্রেও এই হেল্পলাইন নম্বর খুবই উপযোগী হবে বলেই মনে করা হচ্ছে।আরজি কর ঘটনার পর রাজ্য সরকারের পাশাপাশি জেলা পুলিশ মহিলা সুরক্ষায় বিশেষ উদ্যোগ গ্রহণ করল। শনিবার তমলুকের নিমতৌড়িতে পুলিশ সুপারের দপ্তরে এক সাংবাদিক বৈঠক করা হয়। সেখানেই মহিলা সুরক্ষার জন্য বিশেষ ফোন নম্বর চালু করা হয়েছে বলে জানানো হয়। হোয়াটসঅ্যাপের মাধ্যমেও পুলিশের এই সুরক্ষা পরিষেবা পাওয়া যাবে।

    পুলিশ সুপার সৌম্যদীপ ভট্টাচার্য্য জানান, জেলায় মহিলাদের সুরক্ষার জন্য বিশেষ নম্বরটি হল ৯৮০০৭৭৫৯৯৯। আজ থেকেই এই পরিষেবা চালু করা হলো। ২৪ ঘণ্টা পরিষেবা চালু থাকবে। মহিলা সুরক্ষা কথা বলা হলেও সাধারণ মানুষ সমস্যায় পড়লে অভিযোগ করলে তার সমাধানও করা হবে বলে জানানো হয়েছে৷ পাশাপাশি, জেলার অন্যতম পর্যটনকেন্দ্র দিঘা, তাজপুর,মন্দারমণি, হলদিয়া, কোলাঘাট প্রভৃতি এলাকায় বিশেষ নজরদারির ব্যবস্থা থাকছে। জেলা পুলিশের তরফে আরও জানানো হয়েছে, ‘স্পেশ্যাল রেসপন্স টিম’কে আরও বেশি করে সক্রিয় করা হয়েছে। দিনের যে কোনও সময় যে কেউ বিপদে পড়লে এই নম্বরে ফোন অথবা হোয়াটসঅ্যাপ মেসেজের মাধ্যমেও পুলিশের সাহায্য নিতে পারবেন বলে জানানো হয়।

    পুলিশের তরফ থেকে জেলার বিপজ্জনক জায়গাগুলিকে চিহ্নিত করা হয়েছে। নির্জনতার সুযোগ নিয়ে কোনও দুষ্কৃতী অপরাধ সংগঠিত না করতে পারে, সে ব্যাপারে বিশেষ নজরদারি থাকবে। এর পাশাপাশি, পুলিশের মহিলা বাহিনীর ‘উইনার্স টিম’কে আরও সক্রিয় করা হচ্ছে। আগে মূলত দিঘা এবং হলদিয়াতে ‘উইনার্স টিম’ কাজ করতো। এবার মহকুমা এলাকাতেও উইনার্স টিমকে কাজে লাগানো হবে বলে জানানো হয়েছে।
  • Link to this news (এই সময়)