• চিকিৎসকদের গাফিলতিতে শিশুমৃত্যুর অভিযোগ, তুলকালাম কৃষ্ণনগর সদর হাসপাতালে
    প্রতিদিন | ০১ সেপ্টেম্বর ২০২৪
  • সঞ্জিত ঘোষ, নদিয়া: চিকিৎসকের গাফিলতিতে সদ্যোজাত শিশুর মৃত্যুর অভিযোগ উঠল কৃষ্ণনগর সদর হাসপাতালে। এই খবর পাওয়ার পর চিকিৎসকদের ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন পরিবারের সদস্যরা। ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে কোতোয়ালি থানার পুলিশ।

    শিশুটির পরিবার সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে কৃষ্ণনগর সদর হাসপাতালে জন্ম হয় শিশুটির। জন্মের পর থেকে বিভিন্ন শারীরিক অসুখে ভুগছিল সে। তার শ্বাসের সমস্যা রয়েছে বলে জানান চিকিৎসকরা। সেই মতো চিকিৎসার জন্য অন্য জায়গায় রাখা হয় তাকে। সেখানেই চিকিৎসা চলছিল শিশুটির। এর পরে শিশুটির সমস্যার আরও বেড়ে গেলে বাড়ির লোক চিকিৎসার জন্য অন্যত্র নিয়ে যাওয়ার কথা বললেও হাসপাতাল রেফার করতে চায়নি বলে অভিযোগ তুলেছে পরিবার।

    এর পর যখন পরিবারের লোকজন শিশুটিকে দেখতে যান তখন চিকিৎসক জানান, তাদের শিশুর শ্বাসকষ্ট জনিত সমস্যা দেখা দিয়েছে। বাচ্চাটির বাবা কাছে গিয়ে বুঝতে পারে সে মারা গিয়েছে। তার পরই চিকিৎসকদের ঘিরে বিক্ষোভ দেখাতে থাকে পরিবারের লোকেরা। পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। পরে পরিবারের তরফ থেকে কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ জানানো হয়েছে। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

    শিশুটির মা বলেন, “জন্মের পর থেকে ওর কিছুর সমস্যা ছিল। ওকে আলাদা জায়গায় রাখা হয়েছিল। পরিস্থিতি খারাপ হতে শুরু করলে আমরা বলি রেফার করে দিতে হাসপাতাল কর্তৃপক্ষ তা মানেনি। বলে প্রথমে আমাকে ছুটি দেবে তার পর বাচ্চার রেফার। সে কাজে আরও সময় লেগে যায়। পরে রেফার করতে রাজি হলেও দেখা যায় আমার বাচ্চা মারা গিয়েছে। চিকিৎসকদের গাফিলতিতে আমার সন্তান মারা গেল।”
  • Link to this news (প্রতিদিন)