• আরজি করের তদন্ত কতদূর? সিজিও কমপ্লেক্স অভিযান চিকিৎসকদের
    এই সময় | ০১ সেপ্টেম্বর ২০২৪
  • কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগের দাবি তুলে লালবাজার অভিযানের ডাক দিয়েছেন আরজি করের জুনিয়র ডাক্তাররা। এর মাঝেই সিবিআইয়ের গতিপ্রকৃতি জানতে শনিবার সিজিও কমপ্লেক্স অভিযানে সামিল হলেন চিকিৎসকরা।জয়েন প্ল্যাটফর্ম অব ডক্টরস ওয়েস্ট বেঙ্গল চিকিৎসক সংগঠনের তরফে শনিবার সিজিও কমপ্লেক্স অভিযান করা হয়। সল্টলেকের ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলের অফিসের সামনে থেকে শুরু হয় চিকিৎসকদের মিছিল। তাঁদের মূল দাবি, আরজি কর হাসপাতালের নারকীয় ঘটনায় দোষীরা কেন এখনও ধরা পড়ল না? প্রকৃত দোষীদের শাস্তির দাবিতে আজকের এই সিজিও কমপ্লেক্স অভিযান বলে জানান চিকিৎসকরা।

    শনিবার সন্ধ্যায় সল্টলেকে সিজিও কমপ্লেক্সে সিবিআই দপ্তরের সামনে এই মিছিল এসে উপস্থিত হয়। সেখানে দীর্ঘক্ষণ তাঁরা স্লোগান দেন। এরপর তাঁদের একটি প্রতিনিধি দল সিবিআই দপ্তরে আধিকারিকদের সঙ্গে দেখা করে। এ মিছিল আসার আগে থেকেই সিজিও কমপ্লেক্স-এর বাইরে বিশাল সংখ্যায় বিধাননগর পুলিশ মোতায়েন ছিল।

    প্রায় আট হাজারেরও বেশি চিকিৎসকদের সঙ্গে নিয়ে শনিবার সিবিআই দপ্তরে মিছিল করা হয়েছে বলে দাবি জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস সংগঠনের। আরজি করের ঘটনার তদন্তের গতিপ্রকৃতি কোন দিকে যাচ্ছে তা জানতেই আজ তাঁরা যান সিবিআই দপ্তরে। পাশাপাশি, আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ-সহ আরজি কর হাসপাতালে যে দুর্নীতি মূলক কাজকর্ম ঘটেছিল তার যাবতীয় তথ্য তুলে দেওয়া হয় সিবিআই আধিকারিকদের হাতে।
  • Link to this news (এই সময়)