• RG কর নিয়ে মিছিলে যোগ দেওয়ায় আপত্তি, ছাত্রীদের কলেজের বাথরুমে আটকে রাখল TMCP
    হিন্দুস্তান টাইমস | ০১ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর-কাণ্ডের প্রতিবাদে প্রতিদিনই বিক্ষোভ মিছিল চলছে। সেই আবহে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় শুক্রবার জেলায় জেলায় দলের ছাত্র সংগঠনকে বিক্ষোভ কর্মসূচির নির্দেশ দিয়েছিলেন। সেই মতোই শুক্রবার জেলায় জেলায় তৃণমূল ছাত্র পরিষদের সদস্যের পথে নামতে দেখা যায়। বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া সেই বিক্ষোভ কর্মসূচিতে যোগ দিয়েছিলেন। আর মিছিলে যোগ না দেওয়ায় কোচবিহারের একটি কলেজের বেশ কয়েকজন ছাত্রীকে বাথরুমে আটকে রাখার অভিযোগ উঠল। এই অভিযোগ উঠেছে তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক চাপানোতর। দিনহাটা কলেজে এই ঘটনা ঘটেছে।

    জানা গিয়েছে, রাজ্যের অন্যান্য কলেজের মতো শুক্রবারও বিকেলে দিনহাটা কলেজে আরজি কর কাণ্ড নিয়ে তৃণমূল ছাত্র পরিষদের তরফে একটি বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। তবে সেই মিছিলে পা মেলাতে আপত্তি জানিয়েছিলেন কলেজের বেশ কয়েকজন ছাত্রী। এরপরেই তৃণমূল ছাত্র পরিষদ ওই ছাত্রীদের জোর করে কলেজের বাথরুমে আটকে দরজা বাইরে থেকে বন্ধ করে দেয় বলে অভিযোগ। ঘটনায় বাথরুমের ভিতরে ছাত্রীরা চিৎকার চেঁচামেচি শুরু করে দেন। পরে ছাত্রীদের বাথরুম থেকে উদ্ধার করা হয়। এদিকে, দীর্ঘক্ষণ বাথরুমে থাকার ফলে দুর্গন্ধে অসুস্থ হয়ে পড়েন এক ছাত্রী। পরে ওই ছাত্রীকে উদ্ধার করে দিনহাটা মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তার চিকিৎসা চলে। যদিও এই ঘটনায় থানায় কোনওরকমের অভিযোগ দায়ের করা হয়নি। তবে দিনহাটা থানার পুলিশ এই ঘটনার তদন্ত করছে বলে জানা যাচ্ছে।

    এদিকে, অসুস্থ ছাত্রীকে দেখতে হাসপাতালে যান কলেজের অধ্যক্ষ আব্দুল আউয়াল। এ বিষয়ে অবশ্য অধ্যক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ঘটনাটি নিয়ে তিনি কোনওরকমের মন্তব্য করতে চাননি বলে জানা গিয়েছে। পাশাপাশি, ঘটনায় অসুস্থ প্রথম বর্ষের ওই ছাত্রীর সঙ্গে কথা বলেছে পুলিশ। তারা হাসপাতালে যান। কী ঘটেছিল সে বিষয়ে পুলিশকে জানিয়েছেন ওই ছাত্রী। যদিও ওই ছাত্রী এ বিষয়ে কোনও কিছু মন্তব্য করতে চাননি। অভিযোগ, পুরোপুরি অস্বীকার করেছে তৃণমূল ছাত্র পরিষদ।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)