• লক্ষাধিক টাকার ব্রাউন সুগার সহ ধৃত দুই জেলার তিন যুবক
    বর্তমান | ০১ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, বাগডোগরা: অল্প বয়সীদের শিখণ্ডি করে মাদক পাচারের রমরমা কারবার। শনিবার পুলিসি তত্পড়তায় সেই চেষ্টা ভেস্তে গেল। নেপালে পাচারের জন্য বাগডোগরা থেকে নকশালবাড়ি রওনা হতেই হাতেনাতে ধরা পড়ে গেল তিন যুবক। এই ঘটনায় মালদহ থেকে মাদক নিয়ে আসা দুই যুবক সহ নকশালবাড়ির এক যুবককে গ্রেপ্তার করেছে বাগডোগরা থানার সাদা পোশাকের পুলিস। এই চক্রের পিছনে বড় মাথার খোঁজ চলছে।

    পুলিস সূত্রে খবর, মালদহ থেকে বিপুল পরিমাণ মাদক নিয়ে শনিবার সকালে বাগডোগরার বিহার মোড়ে আসে ইমরান শেখ (১৯) এবং রমজান শেখ (১৯)। প্রথম জন কালিয়াচক ও দ্বিতীয় জন বৈষ্ণবনগরের বাসিন্দা। এই দুই মাদক ক্যারিয়ারকে রিসিভ করতে বিহার মো঩ড়ে পৌঁছে যায় নকশালবাড়ির বিমল ঘোষ নামে আরএক যুবক। এই কাজে ব্যবহার হয় নম্বরপ্লেটহীন একটি বাইক। তাতে তিনজন সওয়ার হয়ে নকশালবা‌঩ড়ির পথ ধরতে মাঝরাস্তায় সন্দেহ হয় পুলিসের। বাগডোগরা সিংহিঝোরা এলাকায় বাইক থামিয়ে তল্লাশি নিতেই তাদের হেপাজত থেকে ৮১৬ গ্রাম ব্রাউন সুগার উদ্ধার হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৩০ লক্ষ টাকা। জিজ্ঞাসাবাদের পরই তিনজনকে গ্রেপ্তার করে পুলিস। পুলিস জানিয়েছে, মালদহের কালিয়াচক থেকে মাদক আনা হয়েছিল। কাজে লাগানো হয়েছিল বছর উনিশের দুই যুবককে। মাদক নকশালবাড়ি হয়ে নেপালে পাচারের জন্য রিসিভ করতে আসে বিমল ঘোষ নামে ওই যুবক। 

    ধৃতদের বিরুদ্ধে এনডিপিএস ধারায় মামলা রুজু করেছে পুলিস। ঘটনায় আরও কেউ জড়িত কি না, তার তদন্ত করেছে বাগডোগরা থানার সাদা পোশাকের পুলিস। বারবার বাগডোগরা হয়ে মাদক পাচারের ঘটনায় উদ্বেগ ছড়িয়েছে। ব্যবহার করা হচ্ছে কমবয়সীদের। মাদক পাচারের কারবারে এত অল্প বয়সীরা জড়িয়ে পড়ায় পুলিসের কপালে চিন্তার ভাজ। এই ব্যাপারে বাগডোগরা থানার ওসি পার্থসারথি দাস বলেন, মালদহের দুজন ও নকশালবাড়ির একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এই চক্রের সঙ্গে বড় কোনও হাত রয়েছে কি না, তা তদন্ত হচ্ছে।
  • Link to this news (বর্তমান)