• হাসপাতালে ভর্তি সন্দীপ 'ঘনিষ্ঠ' দেবাশিস
    এই সময় | ০১ সেপ্টেম্বর ২০২৪
  • হাসপাতালে ভর্তি আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ফরেন্সিক বিভাগের চিকিৎসক দেবাশিস সোম। রবিবার তাঁর শরীরে শর্করার মাত্রা বেড়ে যায়। অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর তড়িঘড়ি তাঁকে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। আপাতত সেখানেই চিকিৎসাধীন তিনি। সূত্রের খবর, 'ডায়াবিটিক কিটোঅ্যাসিডোসিস' নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। আপাতত তাঁকে বাইপ্যাপ ভেন্টিলেশনে রাখা হয়েছে।দেবাশিসবাবুর ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, রেসপিরেটরি অ্যাসিডোসিসের সমস্যা থাকার জন্য তাঁর মাথায় পর্যাপ্ত অক্সিজেন পৌঁছাচ্ছে না। তাই আপাতত তাঁকে বাইপ্যাপভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে। তাঁর শরীরে ক্রিয়েটিনিনের মাত্রা অনেকটাই বেশি, জানা গিয়েছে এমনটাই। তাঁর শারীরিক পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে।

    উল্লেখ্য, দেবাশিস সোম আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের 'ঘনিষ্ঠ' বলে দাবি অনেকেরই। সংশ্লিষ্ট হাসপাতালে আর্থিক সহ অন্যান্য দুর্নীতির মামলাগুলির তদন্তভারও সিবিআই-এর হাতে তুলে দিয়েছে কলকাতা হাইকোর্ট। সম্প্রতি সেই মামলার তদন্তে চিকিৎসক দেবাশিস সোমের কেষ্টপুরের বাড়িতে গিয়েছিল সিবিআই। সেখানে দীর্ঘক্ষণ তল্লাশি চালিয়েছিলেন তদন্তকারীরা। ওই দিন দেবাশিস সোমকে নিজাম প্যালেসে নিয়ে গিয়েছিল সিবিআই। পরের দিন ফের তিনি সিজিও কমপ্লেক্সে যান।

    আরজি কর হাসপাতালের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি সন্দীপ ঘোষের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছিলেন। টাকা নয়ছয় থেকে শুরু করে, পছন্দের লোকজনকে টেন্ডার পাইয়ে দেওয়া, বায়োমেডিক্যাল বর্জ্য নিয়ে দুর্নীতির অভিযোগ তুলেছিলেন। এই মামলায় সিবিআই-য়ের নজরে ছিলেন দেবাশিস সোম। উল্লেখ্য, এই চিকিৎসক দীর্ঘদিন ধরে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ফরেন্সিক বিভাগের সঙ্গে যুক্ত রয়েছেন।
  • Link to this news (এই সময়)