• আর জি করে আর্থিক দুর্নীতি: হাসপাতালের বর্জ্য নিয়ম বর্হিভূতভাবে বাইরে বিক্রি করার অভিযোগ সন্দীপের বিরুদ্ধে
    বর্তমান | ০১ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে উঠে আসছে ভুরি ভুরি দুর্নীতির অভিযোগ। ইতিমধ্যেই তাঁকে একাধিকবার তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। দফায় দফায় তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। এমনকি তাঁর বাড়িতেও তল্লাশি চালায় সিবিআই। বাজেয়াপ্ত করা হয়েছে তাঁর মোবাইল ফোন। পাশাপাশি, আদালতের সম্মতিতে তাঁর পলিগ্রাফ টেস্টও করা হয়েছে। এই আবহে হাসপাতালের বায়ো মেডিক্যাল বর্জ্য নিয়ম বর্হিভূতভাবে বাইরে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে সন্দীপের বিরুদ্ধে।

    সিবিআই সূত্রে খবর, এই অভিযোগ খতিয়ে দেখতে বায়ো মেডিক্যাল ওয়েস্ট ম্যানেজমেন্ট সার্ভিস অথারাইসডের সাহায্য চাওয়া হয়েছে। জানা গিয়েছে, শনিবার রাতে সেখানকার এক আধিকারিক সিবিআই দপ্তরে এসেছিলেন। সিবিআই সূত্রে খবর, হাসপাতালের বর্জ্য সংরক্ষণ ও নষ্ট সংক্রান্ত একাধিক বিষয়ে তাঁকে প্রশ্ন করা হয়েছে। পাশাপাশি, আর জি করের বায়ো মেডিক্যাল বর্জ্য নিয়েও তাঁর কাছ থেকে তথ্য জানতে চাওয়া হয়েছে বলে খবর।

    প্রসঙ্গত, সন্দীপকে ইতিমধ্যেই সাসপেন্ড করেছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন বা আইএমএ। বাতিল করা হয়েছে তার সদস্যপদও। অভিযোগ, নির্যাতিতার পরিবারের সঙ্গে কথা বলার সময়ে আর জি করের প্রাক্তন অধ্যক্ষের মধ্যে সংবেদনশীলতার অভাব ছিল। সূত্রের খবর, নির্যাতিতার পরিবারের সঙ্গে কথা বলার পরই স্বতঃপ্রণোদিত পদক্ষেপ গ্রহণ করে সন্দীপকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেয় আইএমএ।
  • Link to this news (বর্তমান)