• বীরভূমের স্বাস্থ্যকেন্দ্রে নার্সের শ্লীলতাহানি রোগীর
    প্রতিদিন | ০১ সেপ্টেম্বর ২০২৪
  • দেব গোস্বামী, বোলপুর: স্ট্রেচারে শুয়ে শারীরিক পরীক্ষা চলাকালীনই নার্সের শ্লীলতাহানির অভিযোগ উঠল রোগীর বিরুদ্ধে। আর জি কর আবহেই বীরভূমের ইলামবাজার ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের এই ঘটনায় তুমুল উত্তেজনা ছড়ায়। খবর  পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় ইলামবাজার থানার পুলিশ। অভিযুক্ত গ্রেপ্তার না হলে কর্মবিরতির ডাক দিয়েছেন স্বাস্থ্যকর্মীরা।

    শনিবার রাতে ঠান্ডা লাগা জ্বর নিয়ে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা করাতে আসেন এক যুবক। সঙ্গে তাঁর পরিবারও ছিল। জরুরি বিভাগে চিকিৎসা চলাকালীন এক নার্সকে শ্লীলতাহানি করেন বলে অভিযোগ। কর্তব্যরত নার্সের দাবি, চিকিৎসকের নির্দেশ মতো জরুরি বিভাগে রোগীর স্যালাইনের ব্যবস্থা করছিলেন। তখন রোগী তাঁর গায়ে হাত দেয়। অকথ্য ভাষায় গালিগালাজ করেন। পরিবারের সামনেই অভব্য আচরণ করতে থাকেন রোগী।

    এই ঘটনার পর কাঁদতে কাঁদতে তিনি সেখান থেকে সরে যান। স্বাস্থ্যকেন্দ্র কর্তৃপক্ষ সঙ্গে সঙ্গে পুলিশে খবর দেয়। নির্যাতিতার অভিযোগ, “এখানে সকাল বা রাত কখনওই পুলিশ থাকে না। এদিনের ঘটনার পর আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।” 

    জানা গিয়েছে, অভিযুক্তের নাম আব্বাসউদ্দিন মণ্ডল। বাড়ি ইলামবাজার থানার ছোটচক গ্রামে। ঘটনার পর অভিযুক্তকে পুলিশ আটক করেছে বলেই জানা যায়। আর জি কর  কাণ্ডের পর থেকেই একের পর এক এধরনের ঘটনা প্রকাশ্যে আসছে। তাতেই কর্তব্যরত মহিলা স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার বিষয়টি স্পষ্ট হয়ে যাচ্ছে। 
  • Link to this news (প্রতিদিন)