• বিজেপির কোন্দলের প্রভাব মতুয়া মহাসংঘে, শীর্ষপদ খোয়ালেন বনগাঁ উত্তরের বিধায়ক
    প্রতিদিন | ০১ সেপ্টেম্বর ২০২৪
  • জ্যোতি চক্রবর্তী: অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘের বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি পদ থেকে সরান হল বিজেপি বিধায়ক অশোক কীর্তনিয়াকে। বনগাঁ উত্তর কেন্দ্রের বিধায়কের পাশাপাশি এই দায়িত্ব সামলাচ্ছিলেন তিনি। বছর চারেক তিনি এই পদে ছিলেন। তাঁর জায়গায় আনা হল হিমাংশু বিশ্বাস নামে এক মতুয়া ভক্তকে।

    এই সিদ্ধান্তের পর থেকেই জেলায় শুরু রাজনৈতিক তরজা। আবারও বিজেপির গোষ্ঠী কোন্দল সামনে এসে গিয়েছে বলে কটাক্ষ করেছে তৃণমূল। তাদের দাবি, অশোক কীর্তনিয়ার সঙ্গে শান্তনু ঠাকুরের সম্পর্কের অবনতি হওয়ায় তাঁকে সরতে হয়েছে। তবে বিজেপি সাংসদের বক্তব্য,  কোনও কোন্দল নয় বেশ কয়েকবছর ধরে অশোক এই দায়িত্ব সামলিয়েছেন। এবার নতুন মুখ আনতে এই বদল আনা হয়েছে।

    তবে এলাকায় বিজেপির অন্দরে কান পাতলেই শোনা যাচ্ছে, দীর্ঘদিন ধরেই শান্তনুর সঙ্গে অশোকের দূরত্ব বাড়ছিল। সেই পালে আরও হাওয়া লাগে বাগদা বিধানসভা উপনির্বাচনে বহিরাগতকে প্রার্থী করায়। সেই সময় প্রচারেও দেখা যায়নি অশোককে।

    বিজেপির গোষ্ঠীদ্বন্দ্বকে কটাক্ষ করে তৃণমূলের বনগাঁ সাংগঠনিক জেলা সভাপতি বিশ্বজিৎ দাস বলেন, “পরের বিধানসভা ভোটে যাতে অশোক কীর্তনিয়া টিকিট না পায় সেই কারণেই তাঁকে সভাপতি পদ থেকে সরানো হল।” যদিও বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলা সভাপতি দেবদাস মণ্ডল বলেন, “অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘ একটি ধর্মীয় সংগঠন। তার সভাপতি কিংবা পদাধিকারী কে হবেন সেটা ওই সংগঠনের নিজস্ব বিষয়। এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই।”
  • Link to this news (প্রতিদিন)