• নবান্ন অভিযানে চোখ হারাতে বসেছিলেন, এবার ভিনরাজ্যে চিকিৎসা হবে সেই পুলিশকর্মীর
    প্রতিদিন | ০১ সেপ্টেম্বর ২০২৪
  • অর্ণব আইচ: ‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজে’র ডাকে নবান্ন অভিযানের দিন রাস্তায় ছিলেন তিনি। আন্দোলনকারীদের ছোড়া ইটের ঘায়ে দৃষ্টিশক্তি হারাতে বসেছেন কলকাতা পুলিশের ট্রাফিক সার্জেন্ট দেবাশিস চক্রবর্তী। রবিবার চিকিৎসার স্বার্থে তিনি উড়ে গেলেন ভিনরাজ্যে। দক্ষিণের রাজ্যের তাঁর চোখের চিকিৎসা হবে বলে খবর।

    জানা গিয়েছে, রবিবার সকালে হায়দরাবাদে রওনা দিলেন দেবাশিস। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী ও এক সহকর্মী। গতকাল কলকাতা পুলিশের একটি দল ইতিমধ্যে সেখানে চলে গিয়েছেন। সূত্রের দাবি, সেখানেই দেবাশিসের চোখের চিকিৎসা করানো হবে।

    প্রসঙ্গত, আর জি কর কাণ্ডের প্রতিবাদে মঙ্গলবার নবান্ন অভিযানের ডাক দিয়েছিল পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ। অশান্তি এড়াতে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল পুলিশের তরফে। পুলিশের ব্যারিকেড ভেঙে বিভিন্ন দিক থেকে মিছিল এগোতে থাকে নবান্নের দিকে। আন্দোলনকারীরা ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন পুলিশ কর্মীদের সঙ্গে। কলকাতা পুলিশ সূত্রে খবর, পূর্ব বিভাগের সাইবার সেলের ইনচার্জ হিসাবে কর্মরত দেবাশিস এদিন ফারলং গেটে ডিউটি করছিলেন। সঙ্গে ছিলেন অন্যান্যরা। নবান্নমুখী মিছিলকে কেন্দ্র করে একটা সময় ওই এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন আন্দোলনকারীরা। অভিযোগ, পুলিশকে লক্ষ্য করে ছোড়া হয় ইট। বেধড়ক মারধরও করা হয়। সেই সময় ইট এসে লাগে দেবাশিসবাবুর বাঁ চোখে। রক্তাক্ত অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

    হাসপাতালের তরফে প্রাথমিকভাবে জানানো হয়েছিল, পুলিশকর্মীর চোখের পরিস্থিতি জটিল। কলকাতার একটি প্রসিদ্ধ চোখের হাসপাতালে তাঁর অস্ত্রোপচার হয়। চিকিৎসকরা জানিয়েছিলেন, দেবাশিসবাবুর বাঁ চোখের দৃষ্টি হারানোর সম্ভাবনা রয়েছে। এর পরই ভিনরাজ্যে তাঁর চিকিৎসা হবে। 
  • Link to this news (প্রতিদিন)