• ‘আপনি অনেক কমিয়েছেন, সব দিন’ Ex কাউন্সিলরের বাড়িতে ডাকাতি, লুট ১৫ ভরি গয়না
    হিন্দুস্তান টাইমস | ০১ সেপ্টেম্বর ২০২৪
  • দুঃসাহসিক ডাকাতি ঘটনা ঘটল প্রাক্তন কাউন্সিলরের বাড়িতে। প্রাক্তন কাউন্সিলরের স্বামীকে ঘুম থেকে জাগিয়ে আলমারির চাবি চেয়ে সবকিছু লুটপাট করল দুষ্কৃতী দল। ঘটনাটি ঘটেছে হলদিয়ার দুর্গাচকে গভীর রাত্রিতে। প্রায় দু'ঘণ্টা ধরে ডাকাতির পর ১০ জনের দুষ্কৃতী দল বাড়ি থেকে বেরিয়ে যায়। সব মিলিয়ে কয়েক লক্ষ টাকা সোনার গহনা জিনিসপত্র নিয়ে চম্পট দেয় দুষ্কৃতী দল। ঘটনাটি ঘটেছে হলদিয়া পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর জয়ন্তী রায় দণ্ডপাটের বাড়িতে। ঘটনায় তদন্ত শুরু করেছে দুর্গাচক পুলিশ।

    জানা গিয়েছে, বাড়ির তিনতলায় থাকেন প্রাক্তন কাউন্সিলর ও তাঁর স্বামী। বাড়িতে প্রবেশের মূল দরজায় তালা লাগানো থাকে। প্রথমে সেখানে তালা ভেঙে সোজা তিনতলায় উঠে যায় দুষ্কৃতী দল। এরপর সেখানে দরজায় কড়া নেড়ে ডাকাত দল দম্পতিকে ডাকতে শুরু করে। এরপর কাউন্সিলরের স্বামী দরজার কাছে গেলেই দেখেন ১০ থেকে ১২ জন রয়েছে। তাদের হাতে রয়েছে হাতুড়ি, লোহার রড। আর দুজনের হাতে ছিল আগ্নেয়াস্ত্র। যার মধ্যে একজনের কাছে রাইফেল ছিল। তার হুমকি দেয় দরজা না খুললে তারা ভেঙে ফেলবে। এরপর দরজা খুলতেই তারা ভিতরে প্রবেশ করে যায়। তখন ডাকাতরা প্রথমে দম্পতির কাছে জল চায়। এরপর আলমারির চাবি চায়। তারপরেই আলমারি খুলে একে একে সব কিছু লুটপাট করে নেয়।

    জয়ন্তী রায় বলেন, ‘ওরা আমাকে বলে আপনি কাউন্সিলর ছিলেন। অনেক মালকড়ি কমিয়েছেন। আমাদের কাছে খবর আছে। এবার সব দিয়ে দিন।’ তবে প্রাক্তন কাউন্সিলর জানান, এখন মাসের শেষ কিছুই নেই তাঁর কাছে। তিনি বেশ কিছু গয়না বাঁচানোর চেষ্টা করেন। কিন্তু, সব লুট করে নেয় দুষ্কৃতীরা। সবমিলিয়ে ১৫ ভরি গয়না এবং নগদ ২০ হাজার টাকা লুট করে। দম্পতিকে রান্না ঘরে হাত পা বেঁধে রাত ৩ টে থেকে ভোর ৪.২০ টে পর্যন্ত লুটপাট চালায় তারা। তাঁদের ৫ টি ফোনও কেড়ে নেয়।

    ঘটনাটি ঘটেছে হলদিয়া হাই স্কুলের পাশেই। এটি একটি জনবহুল এলাকা। জানা যায়, তিনতলা বাড়ির নিচের তলায় ভাড়াটিয়া থাকে। ডাকাতরা প্রথমে তার ঘরে হামলা চালায়। এরপর সিঁড়িতে তিনটে তালা ভেঙে দোতলার ছাদে এবং তিন তলায় পৌঁছয় । তাদের প্রত্যেকের মুখে মাস্ক ছিল বলে জানান দম্পতি। এত বড় চুরির ঘটিবার পরেও কেন মানুষজন টের পেল না তাই নিয়ে উঠছে প্রশ্ন। দুর্গাচক থানার পুলিশ ঘটনায় তদন্ত নেমেছে ।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)