• সিটি স্ক্যানের নামে হাসপাতালের মধ্যেই রোগীর শ্লীলতাহানি, ধৃত ল্যাব টেকনিশিয়ান
    হিন্দুস্তান টাইমস | ০১ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর কাণ্ডে এখনও উত্তাল রাজ্য। হাসপাতালের মধ্যেই যেভাবে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়েছিল তাতে প্রশ্ন উঠেছে মহিলাদের নিরাপত্তা নিয়ে। বিশেষ করে হাসপাতালের মতো একটি জায়গায় কীভাবে এরকম নৃশংস কাণ্ড ঘটল তা নিয়ে উঠে গিয়েছে বড়সড় প্রশ্নচিহ্ন। ঠিক সেই আবহে ফের হাসপাতালের ভিতরেই শ্লীলতাহানির অভিযোগ উঠল। এবার নির্যাতিতা এখন রোগী। ঘটনাটি ঘটেছে হাওড়া জেলা হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভর্তি থাকা এক কিশোরীকে শ্লীলতাহানি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। আর এই অভিযোগ উঠেছে, হাসপাতালের ল্যাবরেটরির এক টেকনিশিয়ানের বিরুদ্ধে। ঘটনায় ফের নারীদের নিরাপত্তা নিয়ে আঙুল তুলে দিয়েছে। ইতিমধ্যেই অভিযোগের ভিত্তিতে রাতেই পুলিশ অভিযুক্ত কর্মীকে গ্রেফতার করেছে।

    জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে শনিবার রাত ১০ টা নাগাদ। বুকে যন্ত্রণা শুরু হওয়ায় গত বুধবার কিশোরীকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে চিকিৎসকের পরামর্শে তাকে সিটি স্ক্যান করানোর জন্য শনিবার রাতে নিয়ে যাওয়া হয়েছিল হাসপাতালের ল্যাবরেটরিতে। সেখানেই এই ঘটনা ঘটে। অভিযোগ, সিটি স্ক্যানের নামে ল্যাবরেটরির টেকনিশিয়ান তার শ্লীলতাহানি করে। তাকে অনুপযুক্তভাবে স্পর্শ করে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায়। চিৎকার চেঁচামেচি শুরু করেন নির্যাতিতার মা ও পরিবারের অন্যান্য সদস্যরা। তখন আওয়াজ শুনে অন্যান্য রোগী পরিবার এবং হাসপাতালের কর্মী চিকিৎসকরা সেখানে ছুটে আসে। 

    এদিকে, ঘটনায় দ্রুত খবর দেওয়া হয় হাওড়া থানায়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যাতে চলে না যায় তার জন্য রাতেই হাওড়া থানার পুলিশ সেখানে পৌঁছে যায় এবং অভিযুক্ত কর্মীকে গ্রেফতার করে। জানা গিয়েছে, অভিযুক্ত টেকনিশিয়ান একজন চুক্তি ভিত্তিক কর্মী। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ইতিমধ্যে সুপারের অভিযোগের ভিত্তিতে পুলিশ পদক্ষেপ করেছে। অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও হাসপাতালের অভ্যন্তরীণ অভিযোগগ্রহণ কমিটি তদন্ত শুরু করেছে। স্বাভাবিকভাবেই হাসপাতালের মধ্যে এমন ঘটনায় রোগীদের নিরাপত্তা নিয়েও উঠেছে প্রশ্ন। এদিকে, এমন ঘটনায় হাসপাতালের নিরাপত্তা আরও জোরদার করতে বলা হয়েছে। অভিযোগ খতিয়ে দেখছে পুলিশ।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)