• উদ্বোধনের পরদিনই ইথানল কারখানায় দুর্ঘটনা, মৃত্যু বাঁকুড়ার শ্রমিকের
    প্রতিদিন | ০২ সেপ্টেম্বর ২০২৪
  • টিটুন মল্লিক, বাঁকুড়া: উদ্বোধনের পরদিনই বাঁকুড়ার বেসরকারি ইথানল কারখানায় দুর্ঘটনা। মৃত্যু হল এক শ্রমিকের। ঘটনাকে কেন্দ্র করে উত্ত্প্ত কারখানা চত্বর। শ্রমিক সংগঠনের দাবি, দুর্ঘটনাকে ধামা চাপা দেওয়ার চেষ্টা করছে কর্তৃপক্ষ।

    জানা গিয়েছে, শনিবার বাঁকুড়ার মেজিয়ায় উদ্বোধন হয় বেসরকারি ইথানল কারখানার। রবিবারই সেখানেই ঘটে দুর্ঘটনা। জানা গিয়েছে, এদিন সকালে শিবরাম পরামানিক নামে এক শ্রমিক কাজ করছিলেন। শালতোড়ার কেচকা গ্রামের বাসিন্দা তিনি। উঁচু পিলারে উঠে কাজ করার সময় পড়ে যান তিনি। তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় আসানসোলের একটি হাসপাতালে। সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

    ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই প্রবল উত্তেজনা ছড়ায় কারখানায়। কারখানা উদ্বোধনের পরদিনই বড়সড় দুর্ঘটনায় শ্রমিক সুরক্ষা নিয়ে একাধিক প্রশ্ন উঠতে শুরু করেৃ। এই দুর্ঘটনাকে ধামাচাপা দেওয়ার অভিযোগ উঠেছে কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে। তবে এ বিষয়ে কারখানা কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তৃণমূলের শ্রমিক সংগঠনের নেতৃত্বের দাবি, মৃতের পরিবারকে পর্যাপ্ত আর্থিক সাহায্য না করলে তাঁরা অবস্থান বিক্ষোভে বসবেন।
  • Link to this news (প্রতিদিন)