• নদীয়া, বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে পুলিস দিবস পালিত
    বর্তমান | ০২ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর ও পুরুলিয়া: রবিবার নদীয়া জেলাজুড়ে পুলিস দিবস পালিত হল। এদিন সকালে কৃষ্ণনগর পুলিস জেলার তরফ থেকে বাদুড়তলা ময়দানে অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে প্যারেডে হয়। উপস্থিত ছিলেন পুলিস সুপার অমরনাথ কে সহ আধিকারিকরা। কৃষ্ণনগর ও রানাঘাট পুলিস জেলায় বাকি থানা এলাকাতেও দিনটি পালন করা হয়। ভীমপুর, নাকাশিপাড়া, থানারপাড়া, হোগলবেড়িয়া, মুরুটিয়া থানার পুলিসের পক্ষ থেকে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। 

    রবিবার বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে পুলিস দিবস পালিত হল। পুরুলিয়া শহরের ট্রাফিক সামলায় স্কুল পড়ুয়ারা। কীভাবে তা সামলাতে হয়, তা পড়ুয়াদের বুঝিয়ে দেন কর্তব্যরত পুলিস কর্মীরা। ১ সেপ্টেম্বর পুলিস দিবস উপলক্ষ্যে নানা কর্মসূচি গ্রহণ করে পুরুলিয়া পুলিস। তার মধ্যে অন্যতম স্কুল পড়ুয়াদের দিয়ে ট্রাফিক সামলানো। রবিবার ট্রাফিক সামলানোর পাশাপাশি হেলমেটহীন বাইক আরোহীদের থামিয়ে সচেতন করে পড়ুয়ারা। পাশ থেকে পুলিস আধিকারিকদেরও বাইক আরোহীদের বলতে শোনা যায়, আমরা বললে তো শোনেন না আজ স্কুলের বাচ্চারা বেরিয়ে আপনাদের বলছে। তাতে যদি হুঁশ হয়। কেন এই কর্মসূচি? জেলার পুলিস সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, বর্তমান প্রজন্মের স্কুল পড়ুয়ারা আগামীর ভবিষ্যৎ। তারাই দেশের মেরুদণ্ড। তারাই দেশ চালাবে আগামীতে। তাই আমরা চাইছি তাদের এই সিস্টেমের সঙ্গে পরিচয় করাতে। এতে তাদের মধ্যে যেমন সচেতনতা বাড়বে, তেমনই দেশের আইন কানুন সম্পর্কেও তারা অনেককে সচেতন হতে পারবে। আগামী দিনেও এধরনের আরও কর্মসূচি আমরা চালিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করব।

    বাঁকুড়ায় জেলা পুলিস লাইনে দিনটি পালিত হয়। সেখানে বাঁকুড়া রেঞ্জের আইজি শিসরাম ঝাঁঝারিয়া, পুলিস সুপার বৈভব তেওয়ারি সহ অন্যান্য উপস্থিত ছিলেন। এদিন পুলিস সুপার পুলিস লাইনের কয়েকটি প্রকল্পের উদ্বোধন করেন। পাশাপাশি ভালো কাজের জন্য একাধিক পুলিস আধিকারিককে সংবর্ধনা জানানো হয়। 

    আরামবাগের গোঘাট থানার উদ্যোগে ক্যারাটে প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়। খানাকুলে পুলিসের সঙ্গে একটি ক্লাবের যৌথ উদ্যোগে একটি নক আউট ফুটবল টুর্নামেন্ট হয়। 
  • Link to this news (বর্তমান)