• নবদ্বীপ বাস শ্রমিক ইউনিয়নের দিনরাতের নকআউট ‘শ্রীচৈতন্য কাপ’ জমে উঠল
    বর্তমান | ০২ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, নবদ্বীপ: ‘শ্রীচৈতন্য কাপ’ দিনরাত ব্যাপী নকআউট ফুটবল প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হল নবদ্বীপে। রবিবার স্থানীয় বিবেকানন্দ স্টেডিয়ামে নবদ্বীপ বাস শ্রমিক ইউনিয়নের পরিচালনায় এই ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। আটদলীয় নকআউট এই প্রতিযোগিতার উদ্বোধন করেন বিধায়ক পুণ্ডরীকাক্ষ সাহা। হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, বাঁকুড়া, পূর্ব বর্ধমান সহ বিভিন্ন প্রান্ত থেকে বেশ কয়েকটি ক্লাব ও কোচিং সেন্টার এই প্রতিযোগিতায় অংশ নেয়। অংশগ্রহণকারী দলগুলি যথাক্রমে পূর্ব বর্ধমানের বিদ্যানগর কোচিং ক্যাম্প, ময়নাগুড়ি রায় কোচিং ক্যাম্প, হুগলি ডুমুরদহ ডিএমএস ক্লাব, বাঁকুড়ার গাতেকোর এফসি, হুগলি ভদ্রেশ্বর নবারুণ সঙ্ঘ, নবদ্বীপ মিউনিসিপ্যাল স্পোর্টস অ্যাকাডেমি, হাওড়ার বালি কেবি হলিডেজ এবং উত্তর ২৪ পরগনার ঠাকুরনগর কোচিং ক্যাম্প। 

    উদ্বোধনী ম্যাচে পূর্ব বর্ধমানের বিদ্যানগর কোচিং ক্যাম্পের কাছে ৩-০ গোলে ময়নাগুড়ি রায় কোচিং ক্যাম্প হেরে যায়। দ্বিতীয় খেলায় বাঁকুড়ার গাতেকোর এফ সি ৩-১ গোলে হুগলি ডুমুরদহ ডিএমএস ক্লাবকে হারিয়ে দেয়। তৃতীয় খেলায় নবদ্বীপ মিনিসিপ্যাল স্পোর্টস অ্যাকাডেমি ৪-০ গোলে হুগলি ভদ্রেশ্বর নবারুণ সঙ্ঘের বিরুদ্ধে জয়লাভ করে। চতুর্থ খেলায় উত্তর ২৪ পরগনার ঠাকুরনগর কোচিং ক্যাম্প ৩-০ গোলে হাওড়ার বালি কেবি হলিডেজকে হারিয়ে জয়ী হয়। এদিন টুর্নামেন্টকে আরও বর্ণময় করে তুলতে দুই মহিলা ফুটবল দলের মধ্যে বিশেষ প্রদর্শনী ম্যাচের আয়োজন করা হয়েছিল। এই খেলায় অংশ নেয় কলকাতা  সৃজা ইন্ডিয়া ও হুগলির সিধু কানু মহিলা ফুটবল অ্যাকাডেমি।

    নবদ্বীপ বাস শ্রমিক ইউনিয়নের সম্পাদক সুজিত সরকার বলেন, বাস শ্রমিক ইউনিয়ন নবদ্বীপের ফুটবল নিয়ে বিভিন্ন উদ্যোগ নিতে থাকে। স্থানীয় স্তরের খেলোয়াড়দের ফুটবলের প্রতি উৎসাহিত করতে বিভিন্ন টুর্নামেন্টে বাস শ্রমিক ইউনিয়ন অংশগ্রহণ করছে। স্থানীয় বিবেকানন্দ স্টেডিয়ামে নবদ্বীপ মিউনিসিপ্যাল স্পোর্টস অ্যাকাডেমির একটি কোচিং সেন্টার চলে। বাস শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে এই কোচিং সেন্টারকে সমস্তরকম দেখভাল আমরা করে থাকি। একটাই উদ্দেশ্য, নতুন প্রজন্মের ছেলেমেয়েদের মাঠমুখী করে তোলা।

    নবদ্বীপ মিউনিসিপ্যাল স্পোর্টস অ্যাকাডেমির কোচ অসীম ঘোষ বলেন, ফুটবলের প্রতি নতুন প্রজন্ম যাতে আরও উৎসাহিত হয়, তারজন্য এই টুর্নামেন্ট। পুরসভার অ্যাকাডেমিতে শুধু নবদ্বীপ নয়, পার্শ্ববর্তী পূর্ব বর্ধমান সহ আশেপাশের অনেক ফুটবলার এখানে অনুশীলন করে। আমরা চেষ্টা করব যাতে আগামীদিনে কলকাতা সহ বিভিন্ন নামী ক্লাবে খেলার সুযোগ পায় এখানকার প্রতিভাবানরা। 

    এদিনের খেলা দেখতে উপস্থিত ছিলেন ভারতীয় দলের ও ইস্টবেঙ্গল ক্লাবের প্রাক্তন ফুটবলার স্বরূপ দাস, টাটা ফুটবল অ্যাকাডেমির মুখ্য প্রশিক্ষক ইন্দ্রনীল চক্রবর্তী, নবদ্বীপ পুরসভার চেয়ারম্যান বিমানকৃষ্ণ সাহা সহ অসংখ্য ক্রীড়াপ্রেমী দর্শক।

    এদিন পুলিস দিবস উপলক্ষ্যে নবদ্বীপ থানার উদ্যোগে স্থানীয় নদীয়া ক্লাবের মাঠে নবদ্বীপ মিউনিসিপ্যালিটি স্পোর্টস অ্যাকাডেমি ও নবদ্বীপ থানার মধ্যে এক সৌহার্দ্যপূর্ণ প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়।
  • Link to this news (বর্তমান)