• রায়গঞ্জে বিতর্কিত ডিভাইডার ভেঙে ফেলা হবে এক সপ্তাহেই
    বর্তমান | ০২ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জের দেবীনগর কালীবাড়ি থেকে বাঘাযতীন ক্লাব পর্যন্ত প্রায় ৪০০ মিটার ডিভাইডার ভাঙার কাজ এক সপ্তাহের মধ্যে শুরু করবে রায়গঞ্জ পুরসভা।

    বারবার দুর্ঘটনার ফলে দীর্ঘদিন এই বিতর্কিত ডিভাইডার ভাঙার দাবি করছিলেন সাধারণ মানুষ থেকে শুরু করে স্থানীয় ব্যবসায়ীরা। তাঁদের যুক্তি ছিল, ডিভাইডার দেওয়ায় রাস্তা সরু হয়ে গিয়েছে। এতে যাতায়াতে সমস্যার পাশাপাশি দুর্ঘটনা বেড়েছে। সাধারণের সেই আপত্তি মেনে নিয়ে এক সপ্তাহে ভেঙে ফেলা হবে ডিভাইডার। পুর প্রশাসক সন্দীপ বিশ্বাস বলেন, ডিভাইডার নিয়ে সমস্যা ছিলই। গত শনিবার পুর প্রশাসকমণ্ডলীর বৈঠকে স্থানীয় ব্যবসায়ী সহ ২৫, ২৬ এবং ২৭ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটররা ছিলেন। তখন ডিভাইডার ভেঙে ফেলার সিদ্ধান্ত হয়েছিল। 

    রায়গঞ্জ শহরে যানজট সমস্যায় জেরবার বাসিন্দারা। এর মধ্যে সরু রাস্তায় ডিভাইডার গোদের উপর বিষ ফোড়া হয়ে দাঁড়িয়েছিল সাধারণ মানুষের কাছে। তবে ডিভাইডার তৈরি করে ভেঙে ফেলা কতটা যুক্তিযুক্ত, সেই প্রশ্নও তুলছেন অনেকে। কৌশিক কর্মকারের কথায়, প্রথমত এই ডিভাইডারের দরকারই ছিল না। তৈরি করতে খরচ হয়েছে, ভাঙতেও গচ্চা যাবে। মাঝখান থেকে কিছু ঠিকাদারের রোজগার হল। তবে সরকারি জায়গা থেকে দোকান সরালে ডিভাইডার ভাঙতে হতো না।

    ২৬ নং ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর তথা কো-অর্ডিনেটর অভিজিৎ সাহার মন্তব্য, সাধারণ মানুষের সমস্যা হচ্ছিল, ফলে আর্থিক ক্ষতি হলেও কিছু করার নেই।

    ওয়েস্ট দিনাজপুর চেম্বার অফ কমার্সের সাধারণ সম্পাদক শঙ্কর কুন্ডু পুরসভার সিদ্ধান্তে লাভই দেখছেন। তাঁর বক্তব্য, ডিভাইডার ভাঙলে ব্যবসায়ীদের সুবিধা হবে। এছাড়া দুরপাল্লার বাসগুলি বাধাহীনভাবে যাতায়াত করতে পারবে।
  • Link to this news (বর্তমান)