• সাইকেলে রাতের শহরে ঘুরলেন এসপি, খতিয়ে দেখলেন নিরাপত্তা
    বর্তমান | ০২ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: রাত তখন ১০টা। আচমকা সাইকেলে শহরের রাস্তায় জলপাইগুড়ির পুলিস সুপার খণ্ডবাহালে উমেশ গণপত। সঙ্গে কোতোয়ালি থানার আইসি সঞ্জয় দত্ত সহ আরও কয়েকজন পুলিস আধিকারিক। রয়েছেন মহিলা পুলিস অফিসারও। কদমতলা, দিনবাজার হয়ে জলপাইগুড়ি মেডিক্যালের অধীন সদর হাসপাতালে এসে পৌঁছলেন পুলিস সুপার। কথা বললেন রোগীর পরিজনদের পাশাপাশি নিরাপত্তারক্ষীদের সঙ্গে।

    শনিবার রাতের ওই অভিযানে সাইকেল চালিয়ে মেডিক্যালের অধীন সুপার স্পেশালিটি হাসপাতালেও পৌঁছে যান এসপি। খতিয়ে দেখেন নিরাপত্তা ব্যবস্থা। শহরের কোথায় কোথায় ডার্ক জোন রয়েছে, চিহ্নিত করেন সেটাও। আর জি কর কাণ্ডের জেরে শহরের নিরাপত্তা সুনিশ্চিত করতে পুলিস সুপারের এই উদ্যোগ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

    পুলিস সুপার বলেন, রাতের শহরের কী অবস্থা, রাস্তাঘাট কেমন, কোন রাস্তায় আলো কতটা, তাছাড়া রাতে শহরের বিভিন্ন জায়গায় যেসব পুলিস কর্মী ডিউটি করছেন, তাঁরা কতটা সজাগ রয়েছেন, হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা ঠিকঠাক আছে কি না সবটাই খতিয়ে দেখতে এই পরিদর্শন। কিন্তু সাইকেলে কেন? পুলিস সুপার বলেন, সবসময় গাড়িতে সবটা দেখা যায় না। সেকারণে সাইকেল নিয়েই বেরিয়ে পড়ি। আমার সঙ্গে আরও কয়েকজন পুলিস আধিকারিক ছিলেন। হাসপাতাল ক্যাম্পাস, বাজার চত্বর, গলি রাস্তা সবটাই দেখা হয়েছে।

    রাতে শহরের কিছু জায়গায় কি আলো কম বলে মনে হল? পুলিস সুপার বলেন, কিছু রাস্তায় আরও একটু বেশি আলোর প্রয়োজন। বিষয়টি সংশ্লিষ্ট বিভাগকে জানানো হবে। আর জি কর কাণ্ডের পর থেকেই রাতে হাসপাতাল চত্বর সহ শহরের রাস্তায় টহল দিচ্ছে পুলিসের উইনার্স টিম। নামানো হয়েছে মহিলা পুলিস বাহিনীকেও। শনিবার রাতে তাঁদের পাশাপাশি খোদ পুলিস সুপারকে সাইকেলে টহল দিতে দেখে অনেকটাই আশ্বস্ত হন হাসপাতাল চত্বরে রাতে অপেক্ষা করা রোগীর পরিজনরা। তবে সদর হাসপাতালে নার্সিং হস্টেল চত্বর এলাকায় জঙ্গল, পরিত্যক্ত ঘর নিয়ে কয়েকজন পুলিস আধিকারিকদের সামনে উষ্মা প্রকাশ করেন।

    পুলিস সুপার বলেন, শুধু হাসপাতাল নয়, বাজার এলাকা, রাস্তাঘাটে আমাদের বাহিনী পোস্টিং থাকে রাতে। সবটা ঠিকমতো আছে কি না দেখতেই এই পরিদর্শন। মাঝেমধ্যেই এটা হবে। সুপার স্পেশালিটি হাসপাতালে পুলিস ক্যাম্প চলছে। সদর হাসপাতালে ঘর পাওয়া গিয়েছে। সেটি ঠিকঠাক করে নেওয়ার কাজ চলছে। ওখানেও পুলিস ক্যাম্প হবে। - নিজস্ব চিত্র।
  • Link to this news (বর্তমান)