• রেল স্টেশনে নিম্নমানের কাজের অভিযোগ, বিক্ষোভ সামসিতে
    বর্তমান | ০২ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, চাঁচল: ঢাকঢোল পিটিয়ে অমৃত ভারত প্রকল্পে রেল স্টেশনের আধুনিকীকরণ হচ্ছিল। কিন্তু সেই কাজে নিম্নমানের অভিযোগ তুলে মালদহের সামসি স্টেশনে বিক্ষোভ দেখালেন স্থানীয়রা। রবিবার স্টেশনের প্লাটফর্মে নিম্নমানের কাজ হচ্ছে বলে অভিযোগ তুলে বিক্ষোভ দেখান তাঁরা। 

    সামসি স্টেশনকে আধুনিকীকরণ করার লক্ষ্যে অমৃত ভারত প্রকল্পে বরাদ্দ হয় প্রায় ১২ কোটি টাকা। বর্তমানে প্লাটফর্ম সংস্কার হচ্ছে সেখানে। অভিযোগ, ১ নং প্লাটফর্মে যাত্রীদের ট্রেন ধরার জন্য শেড নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে। নিম্নমানের ইট বিছিয়ে সিমেন্টের পরিমাণও কম দেওয়া হচ্ছে বলে অভিযোগ। যার জেরে একাধিক অংশে ফাটল ধরেছে। এনিয়ে সরব হয়েছেন স্থানীয় বাসিন্দারা। 

    এবিষয়ে জানতে ফোন করা হয়েছিল কাটিহার ডিভিশনের এডিআরএম বিজয় কুমার চৌধুরীকে। কিন্তু তিনি ফোন তোলেননি। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেছেন, অভিযোগ খতিয়ে দেখা হবে।

    চাঁচল মহকুমার রতুয়া ও মালতীপুর সহ চারটি ব্লকের লক্ষাধিক মানুষ সামসি স্টেশনে এসে ট্রেন ধরেন। সামসির বাসিন্দা শীর্ষেন্দু সরকার বলেন, দায়সারাভাবে কাজ হচ্ছে। মান বজায় রেখে কাজ করার দাবি জানিয়েছেন বিক্ষুব্ধরা। বিক্ষুব্ধ নাড়ুগোপাল সাহার অভিযোগ, ঠিকাদারকে ঠিক করে কাজ করার কথা বললেও কোনও গুরুত্ব দেননি। পুরনো ইট নির্মাণ কাজে ব্যবহার করা হচ্ছে। যদিও বিক্ষুব্ধদের অভিযোগ মানতে চাননি ঠিকাদার মহম্মদ আজহার। তাঁর দাবি, কাজের মান ঠিকই আছে। কাজ তদারকি করতে সাংসদকে আসারও দাবি জানিয়েছেন বিক্ষুব্ধরা। 

    উত্তর মালদহের বিজেপি সাংসদ খগেন মুর্মু বলেন, কাজের গুণগত মান ঠিক রাখার জন্য ঠিকাদারকে সতর্ক করেছি। তারপরেও কাজের মান ঠিক না হলে আমি স্টেশনে যাব। স্টেশনে নিম্নমানের কাজের অভিযোগ সামনে আসতেই বিজেপিকে কটাক্ষ করতে ছাড়েননি মালদহ জেলা তৃণমূল সভাপতি আব্দুর রহিম বক্সি। বলেন, সাধারণ মানুষই কেন্দ্রের প্রকল্পের দুর্নীতি সামনে আনছেন। স্টেশনে ঠিকভাবে কাজ না হলে তৃণমূল শীঘ্রই আন্দোলনে নামবে। ( সামসি স্টেশনে নিম্নমানের কাজের অভিযোগ উঠেছে।-নিজস্ব চিত্র)
  • Link to this news (বর্তমান)