• তপনের করদহে দু’মাস ধরে জলে ডুবে রয়েছে খেলার মাঠ
    বর্তমান | ০২ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, তপন: দু’মাস জলে ডুবে খেলার মাঠ। স্থানীয়দের জোরালো দাবির পর জল বের করার ব্যবস্থা নিচ্ছে প্রশাসন। তপনের রামচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের করদহ ফকিরপাড়ায় প্রায় তিন বিঘা ওই মাঠে চকভগীরথ, করদহ, ডুগডুগি, দেউলবাড়ি, জামতলা, ভিকাহার সহ পার্শ্ববর্তী বিভিন্ন এলাকা থেকে কিশোর ও যুবরা খেলতে আসত। তপন ব্লক প্রশাসন সেখানে ফুটবল খেলার জন্য দুটি গোলপোস্ট বসিয়ে দিয়েছিল। তার মধ্যে একটি মরচে ধরে ভেঙে গিয়েছে।

    বাসিন্দাদের অভিযোগ, আগে যেদিক দিয়ে কাঁচা নিকাশি নালা ছিল, সেখানে পাকা ড্রেন তৈরি করা হয়েছে। সেটি খেলার মাঠের চেয়ে উঁচু হওয়ায় জল বের হয় না। সেজন্যই দু’মাস ধরে জল জমে ডোবায় পরিণত হয়েছে খেলার মাঠ। দীর্ঘদিন জল আটকে থাকায় ছড়াচ্ছে দুর্গন্ধ, বাড়ছে মশার উপদ্রব। খেলাধূলা থেকে বঞ্চিত হচ্ছে এলাকার কিশোর, যুবরা। মাঠটির জল নিকাশি ব্যবস্থা করে দ্রুত খেলার উপযোগী করার দাবি তুলেছেন স্থানীয় বাসিন্দা গৌরাঙ্গ ঘোষ, শ্যামাপদ প্রামাণিকরা। তাঁদের বক্তব্য, অপরিকল্পিতভাবে নতুন ড্রেন করার পর থেকেই মাঠে জল জমছে। এখন তো কচুরাপানায় ভরে গিয়েছে। যেটুকু খেলার সুযোগ ছিল, সেটাও বন্ধ। প্রয়োজনে মাঠে মাটি ফেলে উঁচু করুক প্রশাসন। নিকাশিনালার সমস্যা মেটানোর জন্য দ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ করছি।

    তপনের বিডিও তীর্থঙ্কর ঘোষ বলেন, সোমবারই ব্লক থেকে ইঞ্জিনিয়ার পাঠিয়ে বিষয়টি খতিয়ে দেখা হবে। সাতদিনের মধ্যে মাঠে জমে থাকা জল বের করার ব্যবস্থা করে খেলাধূলার উপযুক্ত করে দেওয়া হবে।
  • Link to this news (বর্তমান)