• ইটের প্রলেপ নেই, বেহাল রাস্তা ঘিরে ক্ষুব্ধ বাসিন্দারা
    বর্তমান | ০২ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, কাকদ্বীপ: দীর্ঘদিন ধরে বেহাল হয়ে পড়ে রয়েছে নামখানার উত্তর চন্দনপিড়ি গ্রামের রাস্তা। জানা গিয়েছে, পাঁচ বছর আগে এই গ্রামের প্রায় তিন কিলোমিটার রাস্তায় ইট পাতা হয়েছিল। কিন্তু বর্তমানে সেই রাস্তার সামনের অংশে ইট আর নেই। প্রায় দেড়শ মিটার রাস্তা এখন মাটির। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অতীতে এই গ্রামের বাসিন্দারা নৌকায় পচামুড়ি খাল পেরিয়ে নামখানা সহ কাকদ্বীপ ও কলকাতায় যাতায়াত করতেন। বর্তমান এই খালের উপরে একটি কংক্রিটের সেতু নির্মাণ করা হয়েছে। এই সেতুটি নির্মাণ করার সময় রাস্তার সামনের দিকের বেশ কিছুটা অংশে ইট তুলে ফেলা হয়। বর্তমান সেতুটির কাজ সম্পূর্ণ হয়ে গিয়েছে। এমনকী সেতুটি জনসাধারণের জন্য খুলেও দেওয়া হয়েছে। কিন্তু সেতুর নীচে অবস্থিত ওই গ্রামের রাস্তাটিতে আর ইট পাতা হয়নি। গ্রামবাসীদের অভিযোগ, এনিয়ে বিভিন্ন দপ্তরে জানিয়েও কোনও সুরাহা হয়নি। 

    গ্রামের এক বাসিন্দা বিনয় শি বলেন, এই গ্রামে প্রায় ২০০টি পরিবার বসবাস করে। পচামুড়ি খালের সেতুর নীচে একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রও রয়েছে। বৃষ্টি হলে গ্রামের ছোট ছোট শিশুদের কাদা ঘেঁটে ওই কেন্দ্রে পড়াশোনা করতে যেতে হয়। এছাড়াও হাইস্কুলে যেতে গেলেও ছাত্র-ছাত্রীদের তীব্র দুর্ভোগে পড়তে হয়। বৃষ্টি হলে কাদা রাস্তা দিয়ে সেতুর উপরে ওঠা যায় না। গ্রামের কেউ অসুস্থ হয়ে পড়লেও সবাইকে সমস্যায় পড়তে হয়। অসুস্থ রোগীকে ঘুরপথে প্রায় ৩০ মিনিট ব্যয় করে হাসপাতালে নিয়ে যেতে হয়। অথচ এই ১৫০ মিটার রাস্তায় ইট পাতা হয়ে গেলে মাত্র ১০ মিনিটেই হাসপাতালে যাওয়া যায়। বিষয়টি নিয়ে বিভিন্ন দপ্তরে লিখিতভাবে জানানো হয়েছে।

    দক্ষিণ ২৪ পরগনা জেলা পরিষদের সহকারী সভাধিপতি শ্রীমন্তকুমার মালি বলেন, বিষয়টি জানা নেই। খোঁজ নিয়ে দেখবো। যদি সত্যিই সমস্যা থাকে, তাহলে রাস্তা তৈরির ব্যবস্থা করা হবে।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)