• ‘ফোঁস’ নয় বিরোধীদের সরাসরি ছোবল দেওয়ার নিদান দিলেন বিতর্কের বরপুত্র উদয়ন গুহ
    হিন্দুস্তান টাইমস | ০২ সেপ্টেম্বর ২০২৪
  • এমনিতেই তাঁর ফোঁসে বন্ধ হয়ে যায় কানের জানালা। তার ওপর মুখ্যমন্ত্রী দিয়েছেন ‘ফোঁস’ করার নির্দেশ। নতুন বলে বলীয়ান হয়ে এবার সমালোচকদের কামড়ে দেওয়ার নিদান দিলেনে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। আরজি করকাণ্ডের প্রতিবাদে তৃণমূলের কর্মসূচি থেকে শনিবার দলের কর্মীদের এই নির্দেশ দিয়েছেন তিনি। বিতর্কের বরপুত্র উদয়নের এই মন্তব্যে নতুন করে সমালোচনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

    শনিবার দিনহাটায় আরজি কর কাণ্ডের প্রতিবাদে সভার আয়োজন করেছিল তৃণমূল। নামে প্রতিবাদ সভা হলেও আসলে এই ঘটনায় প্রতিবাদীদের সমঝে দিতে বক্তব্য রাখেন একের পর এক তৃণমূল নেতা। সভার শেষে বলতে উঠে উদয়নবাবু ফের বেলাগাম মন্তব্য করেন। তাঁকে বলতে শোনা যায়, ‘পরিকল্পিতভাবে বদনাম করা হচ্ছে । মানুষ বিভ্রান্ত হচ্ছেন । সাজিয়ে গুছিয়ে মিথ্যাচার করা হচ্ছে । এসবের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে । তা না হলে এসব বাড়তে থাকবে । তাই ১ বার কেউ দংশন করলে, ৫ বার দংশন করতে হবে। ওরা যদি একটা দাঁত বসায়, তাহলে আমরা পাঁচটা দাঁত বসানোর বন্দোবস্ত করতে হবে। তাহলে মিথ্যাচার বন্ধ হবে।’

    গত ২৮ অগাস্ট কলকাতার মেয়ো রোডে ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রামকৃষ্ণ পরমহংস দেবের একটি কাহিনী উল্লেখ করে বলেন, আমি বদলা নয়, বদল চাই বলেছিলাম। তাই বলে তো কেউ আঘাত করলে ফোঁস করতে বারণ করিনি। এর পরই রাজ্যের বিভিন্ন জায়গায় প্রতিবাদীদের উদ্দেশ করে তৃণমূল নেতাদের নানা হুমকি দিতে শোনা গিয়েছে। তাহলে আর কেন বাদ থাকেন উদয়ন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)