• আন্দোলন হাইজ্যাক বিজেপির…, জুনিয়রদের কর্মবিরতিতে সাত মৃত্যু, দাবি TMC এমপির
    হিন্দুস্তান টাইমস | ০২ সেপ্টেম্বর ২০২৪
  • আন্দোলনে নেমেছেন জুনিয়র চিকিৎসকরা। সহকর্মী মহিলা চিকিৎসককে হারিয়েছেন তাঁরা। কার্যত বাধ্য় হয়েই আন্দোলন। এবার সেই আন্দোলনের জেরে রোগী মৃত্যু হয়েছে বলে দাবি করলেন তৃণমূলের রাজ্যসভার এমপি সাকেত গোখেল। তিনি এক্স হ্যান্ডেলে লিখেছেন, এটা মেনে নেওয়া যায় না। অত্যন্ত হৃদয় বিদারক।

    তিনি লিখেছেন, প্রায় সাতজন রোগীর মৃত্যু হয়েছে কলকাতায় জুনিয়র চিকিৎসকদের স্ট্রাইকের জেরে।

    তিনি লিখেছেন, বিজেপি আরজি করের প্রতিবাদ আন্দোলনকে হাইজ্যাক করেছে। এটা তাদের রাজনৈতিক অ্যাজেন্ডা। সুপ্রিম কোর্টের নির্দেশ সত্ত্বেও এখনও কর্মবিরতি চলছে। আশ্চর্যের বিষয় হল এটাই যে এই কর্মবিরতিটা চলছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের বিরুদ্ধে। কিন্তু এই আরজি করের মামলাটার তদন্ত করছে সিবিআই। কিন্তু তাতে কোনও অগ্রগতি নেই।

    সাকেত লিখেছেন, প্রায় ৫০০০ অপারেশন সরকারি হাসপাতালে বাতিল করা হয়েছে। মনে রাখবেন এই ৫০০০ জন কিন্তু অত্যন্ত গরীব। তাঁদের কাছে সরকারি হাসপাতাল ছাড়া অন্য কোনও বিকল্প নেই। তবে কি তাঁদের জীবনের কোনও দাম নেই? তবে কি বিজেপির অ্যাজেন্ডার জন্য সাতজন গরীব মানুষের জীবন দেওয়ার প্রয়োজন ছিল?

    যে সদ্য জন্মানো শিশুর মৃত্যু হল এই প্রতিবাদের জেরে সে কি ন্যায় বিচার পেতে পারে না? সে খালি তার চোখটা খুলেছিল আর সে আর নেই।

    বাংলায় বিজেপি আর সিবিআইয়ের হাতে রক্ত লেগে আছে। বিজেপি যাতে তাদের অ্যাজেন্ডা চালিয়ে যেতে পারে সেকারণে সিবিআই চার্জশিট দিতে দেরি করছে। একমাত্র কোনও দৈত্য যার মন বলে কিছু নেই সে শুধু ভাবতে পারে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্য একজন সদ্য জন্মানো শিশুর জীবনকে বাজি রাখা যায়। এটা বিজেপি অপরাধের একটা নমুনা।….

    এদিকে দিনের পর দিন ধরে আন্দোলনে নেমেছেন জুনিয়র চিকিৎসকরা। পুলিশ কমিশনারের পদত্যাগের দাবিতে তাঁরা লালবাজার অভিযান করছেন। কিন্তু এভাবে তাঁদের আন্দোলনকে বিজেপির অ্যাজেন্ডা বলে দাগিয়ে দেওয়াটা কতটা যুক্তিসংগত তা নিয়ে প্রশ্নটা থেকেই গিয়েছে।

    সেই সঙ্গেই জুনিয়র চিকিৎসকরা কর্মবিরতি করলেও তাঁরা টেলিমেডিসিন পরিষেবা চালু রেখেছেন। তাঁরা বিশেষ ক্লিনিকও চালাচ্ছেন। হাসপাতালে এমার্জেন্সি ও নন এমার্জেন্সি বিভাগও চালু রয়েছে। তবে রোগীদের সমস্যা হচ্ছে, এটা বাস্তব। সেই সঙ্গে মৃত্যুও যন্ত্রণার। তবে তৃণমূল এমপির এই পোস্টকে ঘিরে নতুন করে বিতর্কের জন্ম দিয়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)