• ‘তোরা করতে পারিসনি বলে হিংসে হচ্ছে?’ তৃণমূলকে খোঁচা দিতে গিয়ে বেলাগাম তথাগত
    হিন্দুস্তান টাইমস | ০২ সেপ্টেম্বর ২০২৪
  • ফের ময়দানে নামলেন তথাগত রায়। তবে এটা রাজপথের নামার কথা নয়। বরাবরই তিনি সোশ্য়াল মিডিয়ায় নানা পোস্ট করেন। অনেকে বলেন তাঁর কিছু পোস্ট নতুন করে ভাবতে শেখায়। আর কিছু পোস্ট বিতর্ক বাড়িয়ে দেয়। আরজি কর কাণ্ড নিয়ে গোটা দেশ যখন তোলপাড় তখন তথাগত রায় একটি পোস্ট করেছেন। আর সেই পোস্ট বিতর্ক বাড়িয়ে দিয়েছে অনেকটাই।

    সেখানে তথাগত লিখেছেন, যথারীতি ভারতের কোন কোন জায়গায় বিজেপির লোকেরা ধর্ষণ বা শ্লীলতাহানি করেছে তা নিয়ে দুটাকা রোজের মুলোগুলো লাফাচ্ছে। লাফাবার কি আছে, তোরা করতে পারিসনি বলে হিংসে হচ্ছে? পশ্চিমবঙ্গ হলে তোদের পুলিশকে বল গ্রেফতার করতে কেস দিতে। অন্য রাজ্যে হলে হাত কামড়া, যা পারিস তাই কর। কিন্তু তাতে তোদের বজ্জাতির পাপ ধুয়ে যাবে না। লিখেছেন তথাগত রায়। প্রাক্তন রাজ্যপাল। হিন্দুত্ববাদী নেতা।

    কিন্তু এই পোস্টের মাধ্যমে কি তিনি অন্য রাজ্যের ধর্ষণ যেখানে বিজেপির নেতাকর্মীরা যুক্ত তা নিয়ে সাফাই দিতে চেয়েছেন? এনিয়ে ইতিমধ্য়েই সোশ্য়াল মিডিয়ায় ঝড় উঠেছে।

    এক নেট নাগরিক প্রশ্ন তুলেছেন, ভালো করে একটু নিজের পোস্টটা পড়বেন। আশা করি বুঝতে পারবেন কী ভুল লিখেছেন। পারলে সংশোধন করে নেবেন। অত্যন্ত অন্যায় কথা লিখেছেন। মানে এটা দাঁড়াচ্ছে বিজেপির লোকেরা ধর্ষণ করে গর্বিত। আশা করি আপনি তা বলতে চাননি।

    এই মন্তব্য আসার পরেই পালটা এনিয়ে ব্যাখা দিয়েছেন তথাগত। তিনি লিখেছেন, আমি মনে করি না আপনার উক্তি থেকে আপনার সিদ্ধান্তে পৌঁছন যায়। আমার উক্তি মমতার ফড়েদের উদ্দেশ্য করে। এর মধ্য়ে বিজেপির কারুর ধর্ষণের ঔচিত্য সম্পর্কে কোনও কথা নেই। যেই করুক ধর্ষণ ঘৃণিত কাজ এবং চরম শাস্তিযোগ্য। তাই বলে ধর্ষণের জন্য মমতার দশ দিনের মধ্যে ফাঁসির দাবি নিতান্তই ভাঁড়ামো।

    অপর এক নেট নাগরিক লিখেছেন, এই পোস্টটির একটু বিশ্লেষন করুন। আমার মতে ধর্ষণকে গৌরবাণ্বিত করা হচ্ছে। প্রয়োজন হলে মুছে দিন। আপনি একজন সাহিত্যপ্রেমী মানুষ। তাই ভাষার মানে বুঝতে আশা করি সমস্যা হবে না। তোরা করতে পারিসনি বলে হিংসা হচ্ছে?…

    সোশ্য়াল মিডিয়ায় ফের বিতর্ক ছড়িয়ে দিয়েছেন তথাগত রায়। বরাবরের মতোই তাঁর এই বিতর্ক। গোটা দেশ যখন আরজিকর কাণ্ড নিয়ে সরব তখন তথাগত রায়ের এই ধরনের পোস্ট কার্যত বিভ্রান্তি বাড়িয়ে দিল বলেই মনে করা হচ্ছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)