• নির্যাতিতার জন্য শোকপ্রস্তাবে আপত্তি স্পিকারের,শুভেন্দু বললেন,খুন তো করেছে রাজ্য
    হিন্দুস্তান টাইমস | ০২ সেপ্টেম্বর ২০২৪
  • ধর্ষণে কড়া শাস্তির দাবিতে প্রস্তাব পাশের জন্য পশ্চিমবঙ্গ বিধানসভার বিশেষ অধিবেশনে শাসক তৃণমূলের বিরোধিতায় মুখর হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিনের অধিবেশনে প্রস্তাবের খসড়া বিলি হয়। তার আগে বিরোধী দলনেতা দাবি তোলেন, আরজি কর মেডিক্যালে নিহত মহিলা চিকিৎসকের জন্য শোকপ্রস্তাব গ্রহণ করতে হবে অধিবেশনে। তবে বিরোধী দলনেতার সেই প্রস্তাবে রাজি হননি স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এর পরই রাজ্য সরকারকেই মহিলা চিকিৎসকের খুনি বলে সোচ্চার হন শুভেন্দুবাবু।

    এদিন শুভেন্দুবাবু বিধানসভায় বলেন, প্রথা মেনে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের প্রয়াণের সঙ্গে আরজি কর মেডিক্যালে নিহত মহিলা চিকিৎসকের স্মৃতিতেও শোক প্রস্তাব গ্রহণ করা হোক। আদালতের নির্দেশ মেনে তাঁর নাম উল্লেখ করার দরকার নেই। কিন্তু ‘আরজি কর মেডিক্যাল কলেজে নিহত মহিলা চিকিৎসক’ বলে তাঁকে উল্লেখ করা যেতেই পারে। বিধানসভায় সর্বসম্মতিতে গৃহীত শোক প্রস্তাব নিহত চিকিৎসকের বাড়িতে পৌঁছে দিল বিধায়কদের একটি দল। কিন্তু সেই প্রস্তাবে রাজি হননি স্পিকার। এর পর বিজেপি বিধায়করা নিজেরা বৈঠক করে নির্যাতিতার স্মৃতিতে শোক প্রস্তাব গ্রহণ করেন। সভা শেষে ব্যানার হাতে সুবিচারের দাবিতে গোটা বিধানসভা চত্বরে মৌন মিছিল করেন তাঁরা।

    এর পর সাংবাদিক বৈঠকে শুভেন্দুবাবু বলেন, এই খুন করেছে রাজ্য সরকার। খুন হয়েছে সরকারি হাসপাতালে, খুন হয়েছেন সরকারি চিকিৎসক, তাঁকে কাজের সময় ঠিক করে দিয়েছিলেন রাজ্য সরকারের পক্ষে হাসপাতাল সুপার। খুন করেছে সিভিক ভলান্টিয়ার। তার বেতনও দেয় রাজ্য সরকার। নিজেদের অস্বস্তি এড়াতে বিধানসভায় শোকপ্রস্তাবে আপত্তি জানিয়েছেন স্পিকার। তিনি আরও বলেন, বিধানসভার অধিবেশন ডাকার অধিকার স্পিকারের। কিন্তু এই প্রথম দেখলাম অধিবেশন ডাকলেন মুখ্যমন্ত্রী।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)