• কাশ্মীরে বিপর্যয়! বৈষ্ণোদেবীতে ভয়ংকর ধস, মৃত্যু, হাহাকার...
    ২৪ ঘন্টা | ০৩ সেপ্টেম্বর ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হিমালয়ে ফের বিপর্যয়। ফের দুর্বিপাক কাশ্মীরে। বৈষ্ণোদেবীতে ধসে মারা গেলেন দুজন। আহত অনেকেই। কাশ্মীরের জম্মুর কাটরার এই বিপর্যয়ে মারা গেলেন পঞ্জাবের ১ মহিলা ও উত্তর প্রদেশের ১ মহিলা। আহত হয়েছেন একজন। দুই তীর্থযাত্রীর মৃত্যুতে গভীর উদ্বেগ। দুর্ঘটনাটি ঘটেছে কাটরার ত্রিকূট পাহাড়ে। ভবনের ৩ কিমি দূরে পঞ্চির কাছে এই ঘটনা ঘটেছে। এর জেরে একটি বড় আয়রন স্ট্রাকচারের বড় রকম ক্ষতি হয়েছে।

    যে-পথে দুর্ঘটনাটি ঘটেছে, সে পথটি অন্য তীর্থযাত্রীদের নিরাপত্তার কথা ভেবে সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে। ওদিকে সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে হেলিকপ্টার সার্ভিস।

    বৈষ্ণোদেবী মন্দির বোর্ডের সিইও অংশুল গর্গ বলেছেন, বৈষ্ণোদেবী যাত্রা আপাতত বন্ধ। মন্দিরের হিমকোটি ট্র্যাকটি সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে। গত দুদিনের বৃষ্টির জেরে এরকম হয়েছে। ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমকে এসে গিয়েছে। তারা উদ্ধার ও ত্রাণের কাজ করছে। তবে অন্য ট্র্যাকটিতে, সাঁঝিছট দিয়ে মন্দির দর্শন চলছে।

    সারা বছর ধরেই বহু মানুষ কাশ্মীরের জম্মুর কাটরার এই বৈষ্ণোদেবী মন্দির দর্শন করেন। বৈষ্ণোদেবী সারা বছর ধরেই আসা যায়। তবে অমরনাথ যাত্রার সময়ে তা একটু বাড়ে। কেননা, বহু ভক্ত যাঁরা অমরনাথ দর্শনে যান, তাঁরা বৈষ্ণোদেবীও যান। এদিকে এই গোটা সময়টা জুড়ে থাকে বর্ষার পরিবেশ। প্রায়শই বড় ধরনের বৃষ্টি ও প্লাবনজনিত সমস্যার সৃষ্টি হয়। কখনও কখনও ধসও নামে। বিপদে পড়েন তীর্থযাত্রীরা।

  • Link to this news (২৪ ঘন্টা)