• সিপিএম নেতাদের ‘বদলা’র হুঁশিয়ারি লাভলির, ‘বদহজম’ কটাক্ষ সুজনের
    প্রতিদিন | ০৩ সেপ্টেম্বর ২০২৪
  • দেবব্রত মণ্ডল, বারুইপুর: দিন পাঁচেক আগে বদলা নয়, বদলের মন্ত্র পরিবর্তন করে দিয়েছিলেন দলনেত্রী স্বয়ং। তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ”বলেছিলাম বদলা নয়, বদল চাই। কিন্তু এখন বলছি, যা প্রয়োজন আপনারা করুন, আমি অশান্তি চাই না।” এ প্রসঙ্গে তিনি ‘কথামৃত’র ‘ফোঁস’-এর তুলনাও করেন। ফলে বার্তা স্পষ্টই হয়ে গিয়েছিল। তাঁর সেই মন্তব্যের পর এবার সরাসরি সিপিএম নেতাদের উদ্দেশে বদলার হুঁশিয়ারি শোনা গেল সোনারপুর দক্ষিণের তারকা বিধায়ক লাভলি মৈত্রর গলায়। সুজন চক্রবর্তী, সায়ন বন্দ্যোপাধ্যায়ের নাম করে বদলার কথা বললেন। পালটা সুজনের কটাক্ষ, বদহজম হয়েছে মমতার, আর তারই প্রতিফলন তাঁর বিধায়কের গলায়।

    রবিবার সোনারপুর মোড়ে আর জি কর (RG Kar Hospital) ইস্যুতে অবস্থান বিক্ষোভ চলছিল তৃণমূলের (TMC)। সেখানে বক্তব্য রাখতে গিয়ে সোনারপুর দক্ষিণের বিধায়ক বলেন, ”সিপিএম নেতারা ? সুজনদা, সায়ন ঘুরে বেড়াচ্ছেন কীভাবে? কারণ, বদলা হয়নি। বদল হয়েছিল। ২০১১-এ আমরা বলেছিলাম, বদল চাই। আর ২০২৪ সালে বলছি, বদলা চাই। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দিকে কেউ আঙুল তুললে, সেই আঙুল কীভাবে নামাতে হয়, আমরা জানি।”

    লাভলির (Lovely Moitra) এই মন্তব্যকে তেমন গুরুত্ব দিতে অবশ্য নারাজ সিপিএমের (CPM) বর্ষীয়ান নেতা সুজন চক্রবর্তী। এই মন্তব্য ‘বালখিল্যপনা’ বলে মনে করছেন তাঁরা। সুজনবাবুর কথায়, ”উনি কে এমন যে তাঁর ওই বদলার হুমকিকে গুরুত্ব দিতে হবে? আসলে মমতা বন্দ্যোপাধ্যায় যে ‘ফোঁস’ মন্তব্য করেছিলেন, তা তাঁর বদহজম। তাঁরই দলের নেতানেত্রীরা যেসব কথা বলছেন, তাও বদহজমেরই ফল। সে অশোকনগরের নেতা বা কালনার বিধায়ক বা সোনারপুর দক্ষিণের বিধায়ক ? যে যাই বলুক। এই ধরনের মন্তব্য যারা করছে, বিচারের মুখোমুখি তাদেরও হতে হবে।” এনিয়ে সায়ন বন্দ্যোপাধ্যায়ের প্রতিক্রিয়া, ”উনি কতজনের আঙুল নামিয়ে দেবেন? এটা তো গণ-আন্দোলন। সবাই রাস্তায় নেমেছে। তাঁদের থামাতে পারবেন না।”

    দেখুন ভিডিও:
  • Link to this news (প্রতিদিন)