• কল্কে পেল না বিজেপি! শেষবেলায় লালবাজারে মুখ দেখাতে এসে 'গো ব্যাক' শুনে পিঠটান অভিজিতের
    আজকাল | ০২ সেপ্টেম্বর ২০২৪
  • রিয়া পাত্র

    আরজি কর কাণ্ডে বিচারের দাবি চেয়ে পথে শাসক-বিরোধী- সাধারণ মানুষ। সকলেই দোষীদের শাস্তির দাবি তুলেছে। এসবকিছুর মাঝেই পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগ দাবি করে লালাবাজার অভিযান কর্মসূচি চলছে জুনিয়র চিকিৎসকদের। লালবাজারের বেশকিছু আগেই, মিছিল আটকে দেওয়া হয়েছে। পুলিশের তরফ থেকে সাফ জানানো হয়েছে, লালবাজার অভিযানের সব মিছিল বিবি গাঙ্গুলি কিংবা ফিয়ার্স লেনে আটকে দেওয়া হয়। বাধা পেয়ে পথেই বসে পড়েন আন্দোলনকারীরা। তাঁরা দাবি করেন, বিনীত গোয়েলকে তাঁদের সঙ্গে সাক্ষাৎ করতে হবে অবস্থানস্থলে এসে। ১০ মিনিট সময় বেঁধে দেওয়া হয়। যদিও সময় কয়েক ঘণ্টা পেরিয়ে যাওয়ার পরেও পুলিশ কমিশনার সেখানে আসেন নি। এখনও পুলিশ কমিশনারের ইস্তফার দাবি তুলে উঠছে স্লোগান। মিছিলে জমায়েতে জুনিয়র চিকিৎসকদের সঙ্গে অন্যান্য চিকিৎসক, সাধারণ মানুষও যোগ দিয়েছেন। এর মাঝেই গ্রেপ্তার হয়েছেন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ।

    এসবের মাঝেই, যে ঘোলা জলে মাছ ধরার রাজনীতি নিয়ে আলোচনা চলছে গত কয়েকদিনে, তা যেন আরও একবার প্রমাণ হয়ে গেল। এবারেও বিজেপির নেতা। জুনিয়র চিকিৎসকদের আন্দোলন স্লোগানের মাঝেই আচমকা বিবি গাঙ্গুলিতে হাজির প্রাক্তন বিচারপতি, বর্তমানে বিজেপি সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

    বিজেপি নেতা আচমকা হাজির আন্দোলনের মাঝে। পরিকল্পনা কী ছিল? পাশে থাকার বার্তা দেওয়া? কিছু বক্তব্য রাখা! কিন্তু সোম-রাতে কল্কে পেল না বিজেপি। অভিজিৎ গঙ্গোপাধ্যায় এলেন, মেরেকেটে ৫ কী ৭ মিনিট দাঁড়ালেন, শুনলেন চিল চিৎকারে 'গো ব্যাক' স্লোগান এবং ফিরে গেলেন, বলা ভাল, তড়িঘড়ি গলি পথে ফিরে যেতে বাধ্য হলেন।

    মাঝের ৫-৭ মিনিট ক্যামেরা, আলো তাঁর দিকেই ছিল। তিনি কী বলেন, কী বার্তা দেন, নজর তখন সেদিকেই। কিন্তু বিজেপি সাংসদ অভিজিৎ বিবি গাঙ্গুলিতে হাজির হতেই, মুহূর্তে বদলে যায় জুনিয়র চিকিৎসকদের স্লোগান। সাফ, তীব্র ভাষায় বুঝিয়ে দেওয়া হয়, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে তাঁরা চাইছেন ন, চাইছেন না রাজনীতির রং।

    নিজের নামে 'গো ব্যাক' স্লোগান শুনেও প্রাক্তন বিচারপতি সময় নিলেন কয়েক মিনিট। ভাবলেন, সামলে নিয়েই বলবেন দুকথা। কিন্তু হল না। ক্লান্ত, বসে পড়া আন্দোলনকারীরা উঠে দাঁড়িয়ে স্লোগান তুলেছেন গো ব্যাক। কয়েক মিনিটের মাথায় গলি পথে বেরিয়ে যেতে হল বিজেপি নেতাকে।
  • Link to this news (আজকাল)