• 'বিন্দুতেই সিন্ধু লাভ, সুবিচারের জন্য লড়াই জারি থাকল', সন্দীপ ঘোষের গ্রেফতারে কী প্রতিক্রিয়া টলিপাড়ার?
    আজকাল | ০২ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব সংবাদদাতা: অবশেষে গ্রেফতার করা হল আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। গত ১৬ অগস্ট থেকে টানা ১৫ দিন সিবিআই জেরার পর গ্রেফতার করা হয় সন্দীপকে। প্রায় এক মাস ধরে তিলোত্তমার বিচার চেয়ে উত্তাল গোটা দেশ। সাধারণ মানুষের সঙ্গে প্রতিবাদ মিছিলে সামিল হয়েছিলেন টলিপাড়ার তারকারাও।

    সন্দীপ ঘোষের গ্রেফতারে কি সুবিচারের পথে আশার আলো দেখছেন তাঁরা? কী প্রতিক্রিয়ার টলিপাড়ার?

    আজকাল ডট ইন-এর পক্ষ থেকে যোগাযোগ করা হলে শ্রীলেখা মিত্র বলেন, "এতদিনের লড়াইয়ের প্রথম ফসল পাওয়া গেল। কিন্তু অপরাধের কঠিন সাজা চাই। তাই আমাদের লড়াই থামালে চলবে না। গোটা দেশ আজ সুবিচার চেয়ে পথে নেমেছে। যতক্ষণ না পর্যন্ত দোষী শাস্তি পাচ্ছে, সমাজ বদলানোর লড়াই ততক্ষণ জারি থাকবে।"

    বিদীপ্তা চক্রবর্তী বলেন, "রাত জেগে আন্দোলন করার ফল এখনও পাওয়া যায়নি। এই গ্রেফতার তাও আশার আলো জাগাচ্ছে। মনোবল বাড়িয়ে দিল যাতে আগামীতে আমরা একজোট হয়ে লড়ে যেতে পারি। সঠিক বিচার পেতে সাহায্য করতে পারি। দুর্নীতির জন্য গ্রেফতার করা হয়েছে সন্দীপ ঘোষকে। তিলোত্তমাও দুর্নীতির শিকার। তাই যেন সত্যিটা সবার সামনে আসে। সুবিচারের আশায় রইলাম।"

    গণ আন্দোলনে প্রায় রোজই দেখা যায় অভিনেত্রী সোহিনী সরকারকে। তাঁর নেতৃত্বে এগিয়ে চলে ছাত্র সমাজের আন্দোলনও। এই বিষয়ে সোহিনী জানান, তাঁর কাছে এটা জয়ের প্রথম পদক্ষেপ। তিলোত্তমার সুবিচারের জন্য এভাবেই যত দূর যাওয়া যায় তিনি প্রস্তুত।

    সুদীপ্তা চক্রবর্তীর কথায়, "মেয়েকে নিয়ে আন্দোলনে সামিল হয়েছিলাম। আজ যেন মনের জোর আরও বেড়ে গেল। আগামী পদক্ষেপের জন্য অপেক্ষা করছি।"

    গায়িকা লগ্নজিতা চক্রবর্তী বলেন, "দিন রাত এক করে সুবিচারের আশায় পথে জেগে থেকেছি। গতকাল পর্যন্ত মনে হয়েছিল আর বোধহয় কোনও আশা নেই। তাই হাল ছেড়ে দিয়েছিলাম। আন্দোলনের মাঝেই নিজের চোখের জলকে আটকে রাখতে পারিনি। কিন্তু আজ যেন মনে হচ্ছে আমাদের এভাবেই এগিয়ে যাওয়া উচিত। বিন্দু বিন্দুতেই সিন্ধু লাভ হয়।"

    সোশ্যাল মিডিয়া থেকে পথের আন্দোলনেও সামিল হয়েছেন অভিনেতা ঋদ্ধি সেন। তাঁর কথায়, "সুবিচার পেতেই হবে। জনগণের যে ক্ষমতা, সত্যের যে ক্ষমতা তার কখনও বিফলে যেতে পারেনা। তা আরও একবার প্রমাণিত হল। আমি কুর্নিশ জানাই তাঁদের প্রত্যেককে, যাঁরা সুবিচারের আশায় একজোট হয়েছেন।"
  • Link to this news (আজকাল)