• দুটো কথা মনে রাখবেন! সন্দীপ ধরা পড়তেই সরকারের কৃতিত্ব জাহির করতে মরিয়া দেবাংশু
    হিন্দুস্তান টাইমস | ০৩ সেপ্টেম্বর ২০২৪
  • ইস্তফা দেওয়ার পরেও বিরাট পদ দিয়েছিল সরকার। তাকে ন্যাশানাল মেডিক্যালের অধ্যক্ষ পদে বসানো হয়েছিল। সেই সন্দীপ ঘোষকে গ্রেফতার করল সিবিআই।তবে এবার সন্দীপ ঘোষকে সিবিআইয়ের দুর্নীতি দমন শাখা গ্রেফতার করেছে। সন্দীপ ঘোষের বাড়িতেও তল্লাশি করেছিল সিবিআই। নথি জালিয়াতির মামলার ধারাও যোগ করেছিল সিবিআই। অবশেষে গ্রেফতার। জেরার ১৫ তম দিনে গ্রেফতার করা হল সন্দীপ ঘোষকে। 

    এবার এনিয়ে ফেসবুকে লিখেছেন তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য দেব। তিনি লিখেছেন, ' সন্দীপ ঘোষ গ্রেফতার। দারুন খবর। শুধু মাথায় রাখবেন দুটো জিনিস। ১) খুন ও ধর্ষণ মামলায় সন্দীপ ঘোষ গ্রেফতার হননি। তিনি গ্রেফতার হয়েছেন দুর্নীতির অভিযোগে। 

    ২) উনি যেই কেসে গ্রেফতার হয়েছেন যে কেসে এফআইআর দায়ের করেছিল রাজ্য সরকার। 

    বাকি রইল সন্দীপ ঘোষের গ্রেফতারি, আমি ভীষণ খুশি।' লিখেছেন দেবাংশু। 

    দুটি জিনিস মনে করে দিয়েছেন দেবাংশু। বলা ভালো যে রাজ্য সরকার সন্দীপ ঘোষের বিরুদ্ধে দেড় বছর আগে অভিযোগ উঠেছিল সেই সন্দীপ ঘোষকে এখনও সাসপেন্ডও করেনি রাজ্য সরকার। প্রশ্ন উঠছে দেড় বছর আগেই তো সন্দীপের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল। তারপরেও কেন চুপ করে হাত গুটিয়ে বসেছিল সরকার? কেন সন্দীপকে বাঁচানোর জন্য এত তৎপরতা ছিল সরকারের?

    সেই সন্দীপের গ্রেফতারিতে দেবাংশু খুব খুশির কথা জানালেও দুটি বিষয় মনে করিয়েও দিয়েছেন। এখানেও যাতে রাজ্য সরকারের কৃতিত্ব এতটুকু হলেও যাতে বজায় থাকে সেটার জন্য মরিয়া দেবাংশু। এমনটাও মনে করছেন অনেকে। 

    কলকাতা পুলিশ যেটা করতে পারেনি সেটা সিবিআই করে দেখিয়েছে। আমরা উচ্ছসিত। জানিয়ে দিলেন জুনিয়র চিকিৎসকরা।

    তবে আন্দোলনকারীদের একাংশের দাবি, তাকে ধর্ষণের সঙ্গে জড়িত হিসাবে নাকি অর্থনৈতিক অনিয়মের জন্য গ্রেফতার করা হয়েছে সেটা পরিষ্কার নয়। অপর এক জুনিয়র চিকিৎসক জানিয়েছেন, এখনও পুরোপুরি বিচার মেলেনি। আমরা অপেক্ষা করছি।

    অপর এক জুনিয়র চিকিৎসক জানিয়েছেন, মেডিক্যাল এথিকসের যে জায়গা ছিল সেটা থেকে আমাদের জয় বলে মনে করছি। আমরা ন্যায় বিচারের দাবিতে আন্দোলনে নেমেছি। আমরা লালবাজার অভিযান করছি। সেটা জারি থাকবে। কর্মবিরতি আমাদের উঠবে না। আমরা সুপ্রিম কোর্টের দিকে তাকিয়ে আছি।

    কলকাতা পুলিশ কমিশনারের পদত্যাগের দাবিতে যখন আন্দোলনে নেমেছেন জুনিয়র চিকিৎসকরা তখনই খবর এল গ্রেফতার করা হয়েছে সন্দীপ ঘোষকে। খবর আসতেই উল্লাসে ফেটে পড়েন জুনিয়র চিকিৎসকরা।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)