• ‘পুলিশ পারেনি, সন্দীপকে গ্রেফতার করল সিবিআই,’ উল্লসিত জুনিয়র চিকিৎসকরা
    হিন্দুস্তান টাইমস | ০৩ সেপ্টেম্বর ২০২৪
  • সন্দীপ ঘোষ গ্রেফতার হতেই উল্লাসের পারদ চড়তে থাকে জুনিয়র চিকিৎসকদের মধ্যে। হাততালি বাজিয়ে তারা উচ্ছাস প্রকাশ করেন। 

    কলকাতা পুলিশ যেটা করতে পারেনি সেটা সিবিআই করে দেখিয়েছে। আমরা উচ্ছসিত। জানিয়ে দিলেন জুনিয়র চিকিৎসকরা। 

    তবে আন্দোলনকারীদের একাংশের দাবি, তাকে ধর্ষণের সঙ্গে জড়িত হিসাবে নাকি অর্থনৈতিক অনিয়মের জন্য গ্রেফতার করা হয়েছে সেটা পরিষ্কার নয়। অপর এক জুনিয়র চিকিৎসক জানিয়েছেন, এখনও পুরোপুরি বিচার মেলেনি। আমরা অপেক্ষা করছি। 

    অপর এক জুনিয়র চিকিৎসক জানিয়েছেন, মেডিক্যাল এথিকসের যে জায়গা ছিল সেটা থেকে আমাদের জয় বলে মনে করছি। আমরা ন্যায় বিচারের দাবিতে আন্দোলনে নেমেছি। আমরা লালবাজার অভিযান করছি। সেটা জারি থাকবে। কর্মবিরতি আমাদের উঠবে না। আমরা সুপ্রিম কোর্টের দিকে তাকিয়ে আছি। 

    কলকাতা পুলিশ কমিশনারের পদত্যাগের দাবিতে যখন আন্দোলনে নেমেছেন জুনিয়র চিকিৎসকরা তখনই খবর এল গ্রেফতার করা হয়েছে সন্দীপ ঘোষকে। খবর আসতেই উল্লাসে ফেটে পড়েন জুনিয়র চিকিৎসকরা। 

    সন্দীপ ঘোষ। তার বিরুদ্ধে ভুরি ভুরি অভিযোগ। বছর দেড়েক আগে সেখানকার ডেপুটি সুপার আখতার আলি বিভিন্ন মহলে এই সন্দীপ ঘোষের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিলেন। কিন্তু তখন কোনও ব্যবস্থা নেওয় হয়নি। তবে আর জি কর কাণ্ডের পরে ফের সামনে আসছে সেই সন্দীপ ঘোষের নাম। সেই সন্দীপ ঘোষের আইএমএর সদস্যপদ খারিজ করা হয়েছিল আগেই। ডিসিপ্লিনারি কমিটি তাঁর সদস্যপদ খারিজ করে দিয়েছে। আইএমএর সদর দফতর সকলের সম্মতিতে সন্দীপের সদস্যপদ খারিজ করেছে। সন্দীপ ছিলেন আইএমএ কলকাতা শাখার ভাইস প্রেসিডেন্ট।

    এবার গ্রেফতার করা হল সন্দীপ ঘোষকে। 

    এই সেই সন্দীপ ঘোষ যিনি আরজি করে মহিলা চিকিৎসক খুনের সময় ছিলেন আরজি করের প্রিন্সিপাল পদে। ঘটনার পরে তিনি চাকরি থেকে ইস্তফা দেন। তবে রাজ্য সরকার এতটাই তার প্রতি সদয় ছিল যে তাকে ন্যাশানাল মেডিক্যালের অধ্যক্ষের পদে বসানো হয়। এরপর শুরু হয় তুমুল প্রতিবাদ। এদিকে যে কয়েকদিন এই খুনের মামলা ছিল কলকাতা পুলিশের আওতায় সেই সময় তার একবারও বয়ানও নেয়নি পুলিশ। সেই সন্দীপ ঘোষকে গ্রেফতার করা হল অবশেষে। 

    এদিকে সন্দীপ ঘোষের গ্রেফতারির খবর ছড়িয়ে পড়তেই চিকিৎসকদের মধ্যে তুমুল উল্লাস দেখা যায়।  যে সন্দীপ ঘোষকে ভালো পদে বসানোর জন্য রাজ্য সরকার সবরকম চেষ্টা করেছিল। সেই সন্দীপ ঘোষকে গ্রেফতার করা হল এবার। কলকাতা পুলিশ নয়, গ্রেফতার করল সিবিআই। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)