• নারায়ণগড়ে কেলেঘাইয়ের পাড়ে তৈরি হবে বিনোদন পার্ক, হোম স্টে
    বর্তমান | ০৩ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা বেলদা: নারায়ণগড় বিধানসভার মানুষজনের দাবি মেনে শীঘ্রই সেখানে  বিনোদন পার্ক গড়ার কাজ শুরু হতে চলেছে। কেলেঘাই নদীর পাড়ে প্রায় ছয় একর জায়গা জুড়ে তৈরি হতে চলেছে এই বিনোদন পার্ক। বাচ্চা থেকে বড়, সকলের জন্যই থাকছে নানা ধরনের ব্যবস্থা। বহিরাগত মানুষজনের জন্য থাকছে হোম স্টের ব্যবস্থা। প্রায় সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে এই বিনোদন পার্কের নির্মাণের কাজ শীঘ্রই শুরু হতে চলেছে বলে জানালেন নারায়ণগড়ের বিধায়ক সূর্যকান্ত অট্ট।

    নারায়ণগড় বিধানসভা এলাকার বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি ছিল, একটি বিনোদন পার্কের। জেলার অন্যতম বৃহত্তম এই ব্লকে নেই তেমন কোনও বিনোদনের জায়গা। অথচ পার্শ্ববর্তী কেশিয়াড়ি, দাঁতন সহ অন্যান্য এলাকাতে বিনোদনের নানা জায়গা রয়েছে। নারায়ণগড় ব্লকে বাসিন্দাদের এবার সেই দুঃখ ঘুচতে চলেছে। দাবিপূরণ হতে চলেছে এলাকাবাসীর। বিধায়কের উদ্যোগে জাতীয় সড়কের ধারে নারায়ণগড়ের পোক্তাপোল সংলগ্ন এলাকায় কেলেঘাই নদীর পাড়ে গড়ে উঠতে চলেছে একটি বড়সড় বিনোদন পার্ক। প্রায় ছয় একর জায়গা জুড়ে গড়ে উঠতে চলেছে এই পার্ক। আর তার জন্য সম্প্রতি নারায়ণগড় পঞ্চায়েত সমিতি অধিগ্রহণ করেছে সেই জায়গা। কী কী থাকছে এই বিনোদন পার্কে, তা জানালেন পঞ্চায়েত সমিতির বন ও ভূমি কর্মাধ্যক্ষ অনাদি বারিক। তিনি বলেন, কেলেঘাই নদীর তীরে মনোরম পরিবেশে বাচ্চাদের জন্য দোলনা, স্লিপার থেকে শুরু করে নানা ধরনের খেলার ব্যবস্থা থাকছে। থাকছে নদীতে বোটিংয়ের সুবিধা। এলাকার বাইরের মানুষজন বেড়াতে এলে যাতে থাকার অসুবিধা না হয়, তার জন্য হোম স্টের ও পরিকল্পনা রাখা হয়েছে। নদীর তীরে সূর্যাস্ত দেখার জন্য থাকছে কটেজের ব্যবস্থা। 

    এলাকার বাসিন্দা ভ্রমণপিপাসু ব্যবসায়ী অরিন্দম বাগ বলেন, আমাদের আশপাশের ব্লকে বেড়ানোর তথা বিনোদনের নানা জায়গা রয়েছে। কিন্তু আমাদের নিজস্ব এলাকায় তা এতদিন ছিল না। বিনোদন পার্ক হবে জেনে সত্যিই ভালো লাগছে। আশা করি, খুব দ্রুত এই পার্ক চালু হবে। এলাকার বাসিন্দা বর্তমানে কলকাতায় কর্মরত দীপক গিরি বলেন, বাড়ি ফিরলে সেখানে বেড়ানোর কোনও জায়গা থাকত না। নতুন এই পার্ক হবে শুনে সত্যিই ভালো লাগছে। হোম স্টে থাকার জন্য আত্মীয়স্বজনকে নিয়ে গিয়ে থাকার সুবিধা হবে।

    বিধায়ক বলেন, দীর্ঘদিন ধরে আমার এলাকার বাসিন্দাদের দাবি ছিল এই বিনোদন পার্কের। আর তার জন্য উদ্যোগ নিতে পেরে ভালো লাগছে। সমস্ত পরিকল্পনা সম্পূর্ণ করে রাজ্য সরকারের কাছে পাঠানো হয়েছে। আশা করছি, খুব শীঘ্রই এই পার্ক তৈরির কাজ শুরু হয়ে যাবে।-নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)