• হাউস স্টাফ শিপ থেকে তৃণমূলের ছাত্রনেতাকে বহিষ্কারের সিদ্ধান্ত
    বর্তমান | ০৩ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: পড়ুয়াদের হেনস্তার প্রতিবাদে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চলছিল লাগাতার আন্দোলন। সোমবার কলেজ কাউন্সিলের বৈঠকে অভিযুক্ত টিএমসিপি ছাত্র নেতা মুস্তাফিজুর রহমান মল্লিককে হাউস স্টাফ শিপ থেকে টারমিনেটেড করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিন বৈঠকে উপস্থিত ছিলেন মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল মৌসমী নন্দী সহ মেডিক্যাল কলেজ হাসপাতালের আধিকারিকরা। মেডিক্যাল কলেজের এই সিদ্ধান্তে খুশি পড়ুয়ারা।  এক চিকিৎসক পড়ুয়া বলেন, উনি খুবই প্রভাবশালী নেতা ছিলেন। তিনি পাস আউট হলেও হস্টেলে থাকতেন। একইসঙ্গে বিভিন্ন সময় পড়ুয়াদের নানাভাবে হেনস্তা করতেন। পড়ুয়াদের দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল। 

    জানা গিয়েছে, ছাত্র নেতার বিরুদ্ধে নানা অভিযোগে প্রিন্সিপালের ঘরের সামনে অবস্থান-বিক্ষোভে বসেছিলেন চিকিৎসক পড়ুয়ারা। তাঁদের অভিযোগ,  টিএমসিপি নেতা মুস্তাফিজুর রহমান মল্লিক বিভিন্নভাবে ছাত্রছাত্রীদের হেনস্তা করেন। গত বৃহস্পতিবার রাতে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে হেনস্তার অভিযোগে টিএমসিপি নেতা মুস্তাফিজুর রহমান মল্লিককে নিয়ে আলোচনাও হয়। নির্দেশ দেওয়া হয়েছিল, স্মারকলিপি প্রদানকারী আবাসিক চিকিৎসকদের দাবি অনুযায়ী কলেজ কাউন্সিল সিদ্ধান্ত নিয়েছে মেডিক্যাল কলেজ প্রাঙ্গণে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত প্রবেশ করতে পারবেন না মুস্তাফিজুর। এনিয়ে তৃণমূলের ছাত্র পরিষদের নেতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। গত শুক্রবার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ছাত্র নেতা তাঁর কাজেই বহাল থাকবেন। 

    এরপরেই ক্ষোভে ফেটে পড়েন পড়ুয়ারা। পরে ছাত্রছাত্রীদের তরফে ফের কলেজ কাউন্সিলের বৈঠকের দাবি জানানো হয়। সেই বৈঠকেই ছাত্র নেতার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হল। এদিন ছাত্র নেতাকে ফোন করলেও তিনি ধরেননি। মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল মৌসমী নন্দী বলেন, হাউস স্টাফ শিপ থেকে টারমিনেটেড করার সিদ্ধান্ত নেওয়া হলো। ও আর কলেজের ভিতরে আসতে পারবে না।
  • Link to this news (বর্তমান)