• সভাধিপতির এলাকার টোটো ঢুকতে পারছে না শহরে, চেয়ারপার্সনকে ফোন
    বর্তমান | ০৩ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: খোদ সভাধিপতির এলাকার টোটো ঢুকতে পারছে না জলপাইগুড়ি শহরে। এনিয়ে প্রকাশ্যেই ক্ষোভ উগরে দিলেন তিনি। সোমবার নিজের অফিসে বসে সরাসরি পুরসভার চেয়ারপার্সনকে ফোন করে বিষয়টি দেখতে বলেন সভাধিপতি কৃষ্ণা রায় বর্মন। জানিয়ে দেন, পুজোর মুখে এমন কোনও সিদ্ধান্ত যেন না নেওয়া হয়। তাঁর এলাকার সবক’টি গ্রাম পঞ্চায়েতের টোটো যাতে শহরে ঢুকতে পারে, তা দেখতে হবে। 

    সম্প্রতি পুরসভার তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, জলপাইগুড়ি শহর ছাড়া সংলগ্ন খড়িয়া, পাতকাটা, পাহাড়পুর ও অরবিন্দ এই চারটি পঞ্চায়েত এলাকার টোটো শহরে ঢুকতে পারবে। তাও তাদের রেজিস্ট্রেশন করাতে হবে। বাকি কোনও পঞ্চায়েত এলাকার টোটো জলপাইগুড়ি শহরে ঢুকতে পারবে না। সেইমতো রবিবার থেকে গ্রামের টোটো শহরে ঢোকা আটকাতে অভিযান শুরু করেছে পুলিস। আর এতেই দেখা দিয়েছে ঝামেলা। কারণ জেলা পরিষদের সভাধিপতির নির্বাচিত এলাকার মধ্যে চারটি পঞ্চায়েত পড়ে গড়ালবাড়ি, খড়িয়া, মণ্ডলঘাট ও বাহাদুর। এর মধ্যে শুধুমাত্র খড়িয়া পঞ্চায়েত এলাকার টোটো শহরে ঢোকার অনুমতি পেয়েছে। 

    সভাধিপতি বলেন, একটি পঞ্চায়েতের টোটো শহরে ঢুকবে। আর পাশের পঞ্চায়েতের টোটো শহরে ঢুকতে পারবে না, এটা হয় না। পুরসভার চেয়ারপার্সনকে ফোনে বিষয়টি বলেছি। গ্রামের সমস্ত টোটোকেই শহরে ঢুকতে দিতে হবে। 

    চেয়ারপার্সন জানিয়েছেন, ৯ তারিখের পর ফের বৈঠক করে তাঁরা বিষয়টি খতিয়ে দেখবেন। এদিকে, টোটো নিয়ে পুরসভার সিদ্ধান্তে ফুঁসছে গ্রাম। এদিন গড়ালবাড়ি, মণ্ডলঘাট, বাহাদুর পঞ্চায়েত এলাকার টোটোচালকরা সরাসরি হুমকি দিয়েছেন, তাঁদের টোটো শহরে ঢুকতে না দেওয়া হলে পরিস্থিতি খারাপ হবে। সেক্ষেত্রে শহর এলাকা থেকে যাঁরা গ্রামে চাকরি করতে আসছেন, প্রয়োজনে তাঁদেরও ঢুকতে দেওয়া হবে না। টোটোচালকদের এমন হুমকিতে আইনশৃঙ্খলার অবনতি হতে পারে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। 

    এদিকে, ধরপাকড়ের ভয়ে টোটোর রেজিস্ট্রেশন করাতে ভোর ৪টে থেকে পুরসভার বাইরে লাইন পড়ছে। সোমবার হাজারের বেশি মানুষ ভিড় জমায় পুরসভায়। টোকেন পেতে পুলিসের সামনেই চলে ধাক্কাধাক্কি। দেখা দেয় বিশৃঙ্খলা। 

    আইএনটিটিইউসি’র টাউন সভাপতি পুণ্যব্রত মিত্র বলেন, টোটো নিয়ে গ্রাম-শহর আলাদা করা যাবে না। রুটিরুজিতে টান পড়লে আইনশৃঙ্খলার অবনতি হতে পারে। বিষয়টি পুরসভাকে জানানো হয়েছে। আমাদের দাবি, শহরে যানজট রুখতে রাস্তা একমুখী করা হোক। কিন্তু, গ্রামের টোটো জলপাইগুড়ি শহরে ঢুকতে দেওয়া হবে না, এই সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে।
  • Link to this news (বর্তমান)