• বারাকপুরে স্বর্ণ ব্যবসায়ীর ছেলেকে খুনের মামলায় শুক্রবার রায় ঘোষণা
    বর্তমান | ০৩ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: গত বছরের ২৪ মে বারাকপুরে ডাকাতদের গুলিতে নিহত নীলাদ্রি সিংয়ের মামলায় পাঁচজনকে শনিবারই দোষী সাব্যস্ত করেছিল বারাকপুরের তৃতীয় এডিজে আদালত। সোমবার রায়দান করার কথা ছিল। যদিও বিচারক জানান, রায়দান হবে আগামী শুক্রবার।

    এই মামলার বিশেষ সরকারি আইনজীবী বিভাস চট্টোপাধ্যায় হাইকোর্ট এবং সুপ্রিম কোর্টে এই ধরনের ১৭টি মামলা উল্লেখ করেন। জানান, ডাকাতি করতে এসে সোনার দোকানের মালিকের ছেলেকে খুন করেছিল দোষী সাব্যস্ত ওই পাঁচজন। দোষীরা হলো: আসিফ খান, শফি খান, জামশেদ আনসারি, উত্তম উপাধ্যায় ও রাজবীর সিং। মামলাটিকে বিরলতম বলে উল্লেখ করে সরকারি আইনজীবী ওই পাঁচজনের ফাঁসির আবেদন করেন। তিনি জানান, এই আসিফ খান ২০১২ সালে পাটনায় পাপিয়া ঘোষ নামে এক ইতিহাসবিদকে ছুরি মেরে নৃশংসভাবে খুন করেছিল। সেই ঘটনায় আসিফ খানের যাবজ্জীবন সাজা হয়েছিল। সেই মামলায় জামিন পেয়ে ফের বারাকপুরে এই জঘন্য অপরাধ করে সে। এদের শোধরানোর কোনও মানসিকতাই নেই। এই অপরাধীদের বেঁচে থাকারও কোনও অধিকার নেই। তাই তাদের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ডই দেওয়া উচিত। 

    দোষীদের পক্ষে আইনজীবী বিক্রম সিং এই মামলা বিরলের মধ্যে বিরলতম নয় বলে নানা যুক্তি খাড়া করেন। কিছু রায়ের কথাও উল্লেখ করেন। বিচারক অয়নকুমার ব্যানার্জি পাঁচজন দোষীর বাড়িতে কে কে আছেন এবং তাদের এই সাজা সম্পর্কে কী মতামত জানতে চান। প্রত্যেকেই বলেন, পরিবার আছে এবং তাঁরা নির্দোষ। দু’পক্ষের আইনি বিতণ্ডার পর বিচারক রায়দান স্থগিত রাখেন। শুক্রবার দ্বিতীয়ার্ধ্বে রায়দান হবে জানিয়ে দেন।

    নিহত নীলাদ্রি সিংহের বাবা নীলরতন সিংহ আদালতে উপস্থিত ছিলেন। তিনি বলেন, আমি চাই ছেলের নৃশংস হত্যাকাণ্ডের জন্য দোষী পাঁচজনের ফাঁসি হোক। এই মামলাকে কেন্দ্র করে এদিন বারাকপুর আদালতে খুব ভিড় হয়। নিরাপত্তা ব্যবস্থাও ছিল জোরদার।
  • Link to this news (বর্তমান)