• ভাষণে মহিলাদের উদ্দেশে কুকথা, তৃণমূল কাউন্সিলারের স্বামীকে সাসপেন্ড করল দল, অশোকনগরের সভামঞ্চ থেকে হুমকি
    বর্তমান | ০৩ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বারাসত: দোষ করলে কাউকে রেওয়াত করা হয় না—তৃণমূলের শীর্ষ নেতৃত্ব বারেবারে এই কথাটা বলে থাকে। আর সেটা যে কেবল কথার কথা নয়, তার প্রমাণ মিলল সোমবার। আর জি কর ইস্যুতে দলের প্রতিবাদ মঞ্চ থেকে মহিলাদের উদ্দেশে কু-কথা বলার অপরাধে এক বছরের জন্য দল থেকে সাসপেন্ড করা হল তৃণমূলের দাপুটে নেতা তথা কাউন্সিলারের স্বামী অতীশ সরকারকে। এই হুমকিকে ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

    ঘটনাটি ঘটেছে ৩১ আগস্ট। আর জি কর কাণ্ডের প্রতিবাদে ওই দিন রাতে তৃণমূলের তরফে প্রতিবাদ সভার আয়োজন করা হয় অশোকনগর পুরসভার কচুয়া মোড়ে। সেই সভায় বক্তব্য রাখতে গিয়ে মহিলাদের নিয়ে বেফাঁস মন্তব্য করেন অশোকনগর-কল‍্যাণগড় পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার টুম্পা সরকারের স্বামী তৃণমূল নেতা অতীশ সরকার। তাঁর বক্তব্যের একটি ভিডিও ভাইরাল হয়েছে (যদিও সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি বর্তমান)। ভাইরাল হওয়া ভিডিওতে অতীশকে বলতে শোনা যাচ্ছে, ‘তৃণমূল কংগ্রেস রাজপথে ধৈর্য নিয়ে বসে আছে। আমরা যদি পাড়ায় পাড়ায় সকাল-সন্ধ্যায় ফোঁস করতে শুরু করি, তখন আপনারা বাড়ির বাইরে বেরতে পারবেন তো! বাড়ির দেওয়ালে গিয়ে মা-বোনেদের ছবি বিকৃত করে দেওয়ালে টাঙিয়ে দিয়ে আসব, তখন পর্দা ও দরজা খুলে পোস্টার খুলতে পারবেন না। সেই দিন সামনে আসতে দেরি নেই’। এরপর সুর চড়িয়ে তাঁকে আরও বলতে শোনা যায়, ‘যাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়কে ফেসবুকে ব‍্যক্তি কুৎসা করছেন, প্রতিনিয়ত তাঁর চরিত্র নিয়ে গালাগালি দিচ্ছেন, তাঁদের উদ্দেশে বলছি, সকালবেলায় ঘুম থেকে উঠে দেখবেন, বাড়ির দরজায় মা-বোনেদের ছবি বিকৃত করে টাঙিয়ে দেওয়া আছে। তাই বলছি, সাবধান হয়ে যান’। তৃণমূল নেতার এই ঘৃন্য ভিডিও ভাইরাল হতেই শোরগোল পড়ে যায়। বিষয়টি নিয়ে জলঘোলা হতেই দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দোপাধ্যায়ের নির্দেশে অতীশ ওরফে ঝুঙ্কুকে এক বছরের জন্য সাসপেন্ড করে তৃণমূল। সেই সিদ্ধান্তের কথা জানিয়ে দেন তৃণমূলের বারাসত সাংগঠনিক জেলার সভানেত্রী ডাঃ কাকলি ঘোষ দস্তিদার। তৃণমূল নেতা অতীশ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় আমার রাজনৈতিক অভিভাবক। তাঁকে অপমান আমি সহ্য করতে পারিনি। তবে, আমার কথায় কেউ যদি অপমানিত হন, তাহলে আমি করজোড়ে ক্ষমা চাইছি। এ প্রসঙ্গে বারাসত সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী ডাঃ কাকলি ঘোষ দস্তিদার বলেন, অতীশ ভুলবশত মহিলাদের নিয়ে খারাপ মন্তব্য করেছেন। তাই দলের নির্দেশে এক বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে।

    তৃণমূল নেতার এই মন্তব্যের প্রেক্ষিতে একযোগে আক্রমণ শানিয়েছে সিপিএম ও বিজেপি। পাশাপাশি অতীশের বিরুদ্ধে এদিন সন্ধ্যায় এলাকার মহিলারাই অশোকনগর থানায় অভিযোগ দায়ের করেছেন। প্রসঙ্গত, অতীশ সরকার এলাকায় দাপুটে নেতা বলেই পরিচিত। গত লোকসভা নির্বাচনে অশোকনগর পুরসভার সিংহভাগ ওয়ার্ডে পিছিয়ে ছিল তৃণমূল। কিন্তু, অতীশের নেতৃত্বে ১২ নম্বর ওয়ার্ডে ১২১ ভোটে লিড পান তৃণমূল প্রার্থী। 
  • Link to this news (বর্তমান)