• চোখে ঘুম নেই, রাত পেরিয়ে মঙ্গলবার সকালেও লালবাজারের সামনে প্রতিবাদে অনড় চিকিৎসকরা
    আজকাল | ০৩ সেপ্টেম্বর ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: শুরু হয়েছে সোমবার দুপুর থেকে। রাজ্যজুড়ে ২৬টি মেডিক্যাল কলেজের চিকিৎসকরা কার্যত নির্ঘুম রাত কাটিয়েছেন। লালবাজারের সামনে ফিয়ার্স লেনে প্রতিবাদ জারি রয়েছে মঙ্গলবার সকালেও। চিকিৎসকদের দাবি, কলকাতা পুলিশের সিপি বিনীত গোয়েলের পদত্যাগ। যদিও চিকিৎসকদের দেখে ক্লান্তিভাব বোঝার উপায় নেই। সারা রাত ধরে চলেছে প্রতিবাদ, চলেছে স্লোগান, চলেছে গান বাজনা।

    মঙ্গলবার সকালেও ধরা পড়েছে একই চিত্র। তীব্র রোদের জন্য রাস্তার ওপর তিরপল খাটিয়ে দেওয়া হয়েছে। তার নিচে বসে চলছে প্রতিবাদ। সোমবার রাত যত বেড়েছে ফিয়ার্স লেনে বেড়েছে ভিড়। যোগ দিয়েছেন সিনিয়র ডাক্তাররাও। চিকিৎসকরা যেখানে প্রতিবাদ করছেন তার সামনের এলাকা ঘিরে ফেলা হয়েছে প্রায় নয় ফুট লম্বা ব্যারিকেড দিয়ে। বাড়ানো হয়েছে পুলিশি নিরাপত্তাও।

    রাতে চিকিৎসকদের সঙ্গে প্রতিবাদে যোগ দিয়েছিলেন সোহিনী সরকার, চৈতি ঘোষাল সহ টলিউডের একাধিক শিল্পীরা। এসেছিলেন বিজেপি সাংসদ অভিজিৎ গাঙ্গুলি। কিন্তু চিকিৎসকদের প্রতিবাদের কাছে পাত্তাও পায়নি তাঁর পরিকল্পনা। কী পরিকল্পনা নিয়ে এসেছিলেন তা একমাত্র উনিই জানেন।

    ফিয়ার্স লেনের পাশের একটি গলি দিয়ে তিনি এসেছিলেন প্রতিবাদের জায়গায়। কিন্তু তাঁকে দেখেই চিকিৎসকরা গো ব্যাক স্লোগান তোলেন। বড়োজোর পাঁচ থেকে সাত মিনিট, প্রাক্তন বিচারপতি গুটি গুটি পায়ে ফিরে গেলেন। যে তীব্রতা নিয়ে সোমবার অবস্থান শুরু হয়েছিল, মঙ্গলবার সকালেও দেখা গেল সেই একই ঝাঁঝ। স্লোগানে স্লোগানে মুখর হয়েছে লালবাজার চত্বর।

    এদিন সকালে লালবাজার এসেছেন সিপি বিনীত গোয়েলও। তবে প্রশাসনের পক্ষ থেকে এই প্রতিবাদের পরিপ্রেক্ষিতে কোনও সিদ্ধান্ত এখনও পর্যন্ত জানানো হয়নি। অন্যদিকে, সোমবার রাতে সন্দীপ ঘোষের গ্রেপ্তারির খবর আসার পর উল্লাসে ফেটে পড়েন জুনিয়র ডাক্তাররা।
  • Link to this news (আজকাল)