• ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে প্রধান শিক্ষককে আটকে বিক্ষোভ
    এই সময় | ০৩ সেপ্টেম্বর ২০২৪
  • স্কুল চলাকালীন এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে। পূর্ব মেদিনীপুরের মন্দিরমণির চাঁদপুর কামদেব প্রাথমিক বিদ্যালয়ের ঘটনা। ঘটনার প্রতিবাদে সোমবার রাতে প্রধান শিক্ষককে স্কুলে দীর্ঘক্ষণ আটকে রেখে তুমুল বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে পুলিশ স্কুলে পৌঁছলেও প্রথমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারেনি। শ্লীলতাহানির অভিযোগে পরে সুবল শিট নামে ওই প্রধান শিক্ষককে গ্রেপ্তার করার পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।স্থানীয় সূত্রের খবর, ওই ছাত্রী স্কুলে চতুর্থ শ্রেণিতে পড়ে। ছাত্রীর পরিবারের অভিযোগ, গতকাল টিফিনের সময় প্রধান শিক্ষক তাকে স্কুলের একটি ঘরে ডেকে নিয়ে যান ও তার শ্লীলতাহানি করেন। ঘটনার কথা প্রথমে স্কুলের শিক্ষক বা অন্য পড়ুয়ারা জানতেই পারেননি। স্কুল থেকে বাড়ি ফিরে নির্যাতিতা ছাত্রী তার মাকে বিস্তারিত জানায়। তার মা পাড়ার লোকজনকে ঘটনার কথা জানান। সব শুনে ক্ষিপ্ত হয়ে ছাত্রীর পাড়ার লোকজন স্কুলে চড়াও হয়।

    সূত্রের খবর, স্কুলের অন্য শিক্ষকদের ছাড় দেওয়া হলেও প্রধান শিক্ষককে স্কুলের একটি ঘরে আটকে রেখে প্রবল বিক্ষোভ দেখাতে শুরু করে উত্তেজিত লোকজন। গোলমালের খবর পেয়ে চাঁদপুরের ওই স্কুলে যায় মন্দারমণি কোস্টাল থানার পুলিশ। কিন্তু পরিস্থিতি এতই উত্তপ্ত ছিল যে পুলিশ প্রথমে উত্তেজিত জনতাকে শান্ত করতে পারেনি। প্রধান শিক্ষকের উপর হামলা চালাতে উদ্যত হয় উত্তেজিত জনতা।

    মন্দারমণি কোস্টাল থানার পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে পারছে না জানতে পেরে জেলা পুলিশের কর্তা র‌্যাফ পাঠান। ঘটনাস্থলে যান স্থানীয় গ্রাম পঞ্চায়েতের কয়েকজন সদস্যও। র‌্যাফের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পুলিশ জানায়, রাতেই স্থানীয় হাসপাতালে নির্যাতিতা ছাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। তার অবস্থা স্থিতিশীল। শ্লীলতাহানির ঘটনায় প্রধান শিক্ষককে কঠোর শাস্তির দাবি জানিয়েছেন এলাকার লোকজন।
  • Link to this news (এই সময়)