• নিজাম প্যালেসের একটি বহুতলে আগুন, কিছুক্ষণের মধ্যেই নিয়ন্ত্রণে
    এই সময় | ০৩ সেপ্টেম্বর ২০২৪
  • নিজাম প্যালেসে আগুন। সাত সকালে নিজাম প্যালেসের ছয় তলায় আগুন লাগে বলে খবর। ঘটনাস্থলে দমকলের ৩ টি ইঞ্জিন গিয়ে পৌঁছয়। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে এসেছে।নিজাম প্যালেসে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই-এর দপ্তর রয়েছে। যদিও, যে বিল্ডিংয়ে আগুন লাগে, সেই বিল্ডিং থেকে সিবিআই দফতরের দূরত্ব অনেকটাই। ক্যামাক স্ট্রিটের কাছে এই অফিস। সোমবার নিজাম প্যালেসের সরকারি আধিকারিকদের কোয়ার্টার্সের ৬ তলায় আগুন লাগে সকাল ৯টা বেজে ৫৬মিনিট নাগাদ। সঙ্গে সঙ্গে ছড়িয়ে পড়ে আতঙ্ক। খবর দেওয়া হয় দমকল।

    সূত্রের খবর, ওই ৬ তলায় কেন্দ্রীয় সরকারের আধিকারিকদের কোয়ার্টার রয়েছে। সেখানেই আগুন লাগে বলে খবর। ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন পৌঁছয়। কিছুক্ষণের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়। যদিও, দমকলের তরফে আগুন লাগার কারণ নির্দিষ্ট করে কিছু জানানো হয়নি। তবে যেখানে আগুন লাগে সেখানে ২টি সিলিন্ডার এবং ওভেন রয়েছে। রান্নাঘর থেকে কোনওভাবে আগুন ছড়িয়েছে কিনা, সেটা খতিয়ে দেওয়া হচ্ছে।

    স্থানীয় এক বাসিন্দা বলেন, ‘যে ঘরে আগুন লেগেছে, সেই ঘরটি বন্ধ ছিল। কী ভাবে আগুন লেগেছে বলতে পারছি না। আজ সকালে এসে দেখা যায় আগুন ধরে গিয়েছে। অগ্নি নির্বাপক যন্ত্র দিয়ে আগুন নেভানোর চেষ্টা করা হয়। যদিও, কিছুক্ষণের মধ্যেই দমকলের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে এনেছে।’ ঘরের ভেতর শট সার্কিট থেকেও আগুন লাগতে পারে বলে মনে করছেন অনেকে।

    উল্লেখ্য, সোমবার সন্ধ্যা থেকেই সকলের নজর ছিল এই ভবনের দিকে। এদিনই সিবিআই-এর দুর্নীতি দমন শাখার অফিসাররা সন্দীপ ঘোষকে আটক করে নিজাম প্যালেসে নিয়ে আসেন। এরপর আরজি কর মেডিক্যাল কলেজে আর্থিক দুর্নীতির মামলায় তাকে গ্রেফতার করা হয়। আরজি কর কাণ্ডে তদন্ত ভার সিবিআইয়ের হাতে তদন্ত যাওয়ার পর এটাই প্রথম গ্রেফতারি। স্বাভাবিকভাবেই, সন্ধে যত গড়িয়েছে, সকলের নজর পড়েছে নিজাম প্যালেসে। এর মাঝেই মঙ্গলবার সকালেই সেই বাড়িতেই ঘটে গেল অগ্নিকাণ্ড। যদিও অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতের কোনও খবর নেই।
  • Link to this news (এই সময়)