• সন্দীপ ঘোষ গ্রেপ্তার হওয়ায় ‘সাময়িক স্বস্তি’ আরজি করের নির্যাতিতার পরিবারের
    এই সময় | ০৩ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে দুর্নীতির অভিযোগে সিবিআই সোমবার রাতে গ্রেফতার করেছে সেখানকার প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। গ্রেপ্তারের খবর জানাজানি হতেই খুশি ওই হাসপাতালের মৃত তরুণী চিকিৎসকের পরিবার লোকজন ও প্রতিবেশীরা। তবে, তাঁরা জানিয়েছে, এই খুশি সাময়িক।যতদিন না তরুণীর প্রকৃত খুনিরা ও প্রকৃত অপরাধীরা সাজা পাচ্ছে ততদিন শান্তি মিলবে না বলেও জানিয়ে দেওয়া হয় নির্যাতিতার পরিবারের তরফ থেকে। ৯ অগস্ট ভোররাতে ঠিক কী ঘটেছিল তা এখনও অজানা। নানাবিধ দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে সন্দীপ ঘোষ গ্রেপ্তার হতেই নির্যাতিতার পরিবারের তরফ থেকে জানানো হচ্ছে, তাঁদের পরিবারের মেয়ে হয়ত দুর্নীতির পর্দা ফাঁস করতেই চেয়েছিলেন। তার জন্যই হয়তো তাঁকে খুন করা হয়। ওই ঘটনার সঙ্গে সন্দীপ ঘোষ ছাড়াও আরও অনেকে জড়িত থাকতে পারেন বলেও সন্দেহ নির্যাতিতার পরিবার ও প্রতিবেশীদের।

    মৃত তরুণীর কাকিমা বলেন, ‘২৫ দিন ধরে যেসব পড়ুয়া চিকিৎসক ও ডাক্তাররা আন্দোলন করছেন, সন্দীপ ঘোষের গ্রেপ্তার হওয়া তাঁদের নৈতিক জয়। নৈতিক জয় আমাদের পরিবারেরও। আমাদের মনে হচ্ছে, বিচার ঠিক পথেই এগোচ্ছে এবং আমরা সুবিচার পাবই। আমাদের এও মনে হচ্ছে এই ঘটনার পিছনে যে সমস্ত রাঘব বোয়ালরা আছে তারা ঠিক সময় গ্রেফতার হবে।

    'তিনি আরও জানান, তাঁদের পরিবারের মেয়ে দুর্নীতির শিকার হয়েছেন। সন্দীপ ঘোষের গ্রেপ্তার হওয়ায় কিছুটা হলেও স্বস্তি মিলেছে। কিন্তু তাতে নির্যাতিতার আত্মা শান্তি পায়নি। যেদিন এই অপরাধের সঙ্গে যুক্ত প্রত্যেকে ফাঁসিকাঠে ঝুলবে বা চরম শাস্তি পাবে সেই দিন বলা যাবে মৃত তরুণীর আত্মা শান্তি পাবে।'

    নির্যাতিতার প্রতিবেশীরা জানান, আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার হয়েছেন। কিন্তু তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনাতেও যারা জড়িত তারা যতক্ষণ না গ্রেপ্তার হচ্ছে ততক্ষণ প্রতিবেশীদের স্বস্তি মিলবে না।
  • Link to this news (এই সময়)