• সন্দীপকে লক্ষ্য করে ‘চোর’ স্লোগান! ‘দুর্নীতিতে জড়িত অনেকে’, আদালতে দাবি CBI-এর
    প্রতিদিন | ০৩ সেপ্টেম্বর ২০২৪
  • অর্ণব আইচ: নিজাম প্যালেস থেকে বের হতেই আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে লক্ষ্য করে উঠল চোর স্লোগান। ক্ষোভে ফেটে পড়ল আমজনতা। আদালতে পৌঁছে ফের বিক্ষোভের মুখে পড়েন সন্দীপ। কোনওক্রমে প্রবেশ করেন ভিতরে। আদালতে সিবিআইয়ের দাবি, দুর্নীতির ঘটনায় জড়িত আরও অনেকে। 

    পর পর ১৫ দিন জিজ্ঞাসাবাদের পর সোমবার সন্ধ্যায় আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেপ্তার করে সিবিআই। তবে তা তরুণী ধর্ষণ ও খুনের মামলায় নয়, আর্থিক দুর্নীতিতে। গ্রেপ্তারের পর রাতভর নিজাম প্যালেসে ছিলেন সন্দীপ। মঙ্গলবার দুপুর ৩ টে নাগাদ সন্দীপকে নিয়ে নিজাম প্যালেস থেকে বের হন সিবিআই আধিকারিকরা। ধৃতকে দেখামাত্রই চোর স্লোগান তোলে আমজনতা। তাঁর শাস্তির দাবি জানান। আলিপুর আদালতে পৌঁছে ফের বিক্ষোভের মুখে পড়েন সন্দীপ। সেখানও ওঠে চোর স্লোগান। 

    বিক্ষোভের মুখে পিছনের দরজা দিয়ে সন্দীপ-সহ ধৃত ৪ জনকে আদালতের ভিতরে নিয়ে যায় সিবিআই। মাস্ক পরা অবস্থায় কাঠগড়ায় তোলা হয় সন্দীপকে। তখনই তাঁর মাস্ক খোলার দাবি ওঠে। রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে কোর্ট রুম। বাধ্য হয়ে মাস্ক খুলতে বাধ্য হন সন্দীপ। শুনানি চলাকালীন আদালতে সিবিআই দাবি করে, দুর্নীতির পিছনে রয়েছে আরও অনেকে। রহস্যভেদের জন্য সন্দীপকে ১০ দিনের জন্য হেফাজতে চাওয়া হয়। ধৃত ৪ জনকেই ৮ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। 
  • Link to this news (প্রতিদিন)