• ৮ দিনের CBI হেফাজত, আদালত চত্বরেই সন্দীপকে ‘চোর’ স্লোগান
    এই সময় | ০৩ সেপ্টেম্বর ২০২৪
  • আর্থিক দুর্নীতির মামলায় সন্দীপ ঘোষকে ৮ দিনের সিবিআই হেফাজত। আলিপুরের বিশেষ সিবিআই আদালত মঙ্গলবার এই নির্দেশ দেয়। কোর্টে তোলার সময় সন্দীপ ঘোষকে ঘিরে ‘ধিক্কার’, ‘চোর সন্দীপ’ স্লোগান দেওয়া হয় আদালত চত্বরে।এদিন, দুপুরে নিজ়াম প্যালেসের সিবিআই দপ্তর থেকে বার করে আলিপুরের বিশেষ সিবিআই আদালতে নিয়ে যাওয়া সন্দীপ ঘোষকে। আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে সোমবার রাতেই গ্রেপ্তার করা হয়েছিল। আদালতে সিবিআই জানায়, তথ্যপ্রমাণ সংগ্রহের জন্য আর্থিক দুর্নীতির মামলায় ধৃত সন্দীপকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। সিবিআইয়ের দাবি, আর্থিক দুর্নীতির একটি বড় চক্র রয়েছে। কারা এই চক্রে রয়েছে, তা খতিয়ে দেখা প্রয়োজন বলে জানায় সিবিআই। এরপর সন্দীপ ঘোষের ৮ দিনের হেফাজত পায় সিবিআই।

    অন্যদিকে, অভিযুক্তদের আইনজীবী এদিন আদালতে দাবি করেন, এদের যতবার সিবিআই ডেকেছে, ততবার তদন্তের স্বার্থে সিবিআই-এর সঙ্গে সহযোগিতা করা হয়েছে। অভিযুক্তদের বয়ান রেকর্ড করেছে সিবিআই। বিচারক অভিযুক্তদের আইনজীবীকে প্রশ্ন করেন, ‘আফসার আলি কী ভাবে প্রাক্তন নিরাপত্তার রক্ষীর পদে নিযুক্ত হয়েছিলেন? অভিযুক্তদের আইনজীবী উত্তর দেন, ‘স্বাস্থ্য দপ্তর থেকে নিয়োগ করা হয়েছিল।’ দুই পক্ষের সওয়াল-জবাব শুনে সন্দীপ ঘোষ-সহ চারজনকেই ৮ দিনের সিবিআই হেফাজত দেওয়া হয়।

    প্রসঙ্গত, সোমবার আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ছাড়াও সন্দীপের নিরাপত্তারক্ষী আফসার আলি, চিকিৎসার সরঞ্জাম সরবরাহ ব্যবসার সঙ্গে যুক্ত, হাওড়ার সাঁকরাইলের বাসিন্দা বিপ্লব সিংহ এবং একটি ওষুধের দোকানের মালিক সুমন হাজরাকে গ্রেপ্তার করা হয়েছিল। আর্থিক অনিয়মের মামলায় গত ২৪ অগস্ট এফআইআরও করেছে সিবিআই।
  • Link to this news (এই সময়)